বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু


ই-বার্তা প্রকাশিত: ১২ই জুন ২০১৭, সোমবার  | দুপুর ০২:০০ রাজধানী

ই-বার্তা ।। ঈদুল ফিতর উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকাল ৮টা থেকে ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

আর সকাল থেকেই বাসের টিকিট পাওয়া যাচ্ছে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ছাড়াও কল্যাণপুর, টেকনিক্যাল, শ্যামলী, কলেজ গেট, মালিবাগ, সায়েদাবাদ, মহাখালীসহ বিভিন্ন স্থানের কাউন্টারে।

সকাল থেকে বিভিন্ন টিকিট কাউন্টার ঘুরে দেখা গেছে, বৃষ্টি উপেক্ষা করে ঈদে বাড়িফেরার জন্য অগ্রিম টিকিট সংগ্রহ শুরু করেছেন রাজধানীর অনেক মানুষ। যাত্রীদের সুবিধার্থে বেশ কয়েকটি বাস কাউন্টারের সামনে টানানো হয়েছে শামিয়ানা। তবে বৃষ্টি উপেক্ষা করে টিকিট সংগ্রহে আসা মানুষের লাইন শামিয়ানা ছাড়িয়ে গেছে।

এদিকে কাউন্টারগুলোতে নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাসের টিকিট বিক্রির বিষয়ে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও হানিফ পরিবহনের মালিক কফিল উদ্দিন বলেন, আমাদের সংগঠনের আওতায় দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চলাচলকারী বাসের টিকিট বিক্রি শুরু করছি। তিনি বলেন, সরকার নির্ধারিত হারে ভাড়া নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এ জন্য ২৩টি কাউন্টার খোলা রাখা হচ্ছে। নারীদের জন্য একটি ও প্রতিবন্ধীদের জন্য একটি কাউন্টার।

তিনি জানান, আজ (সোমবার) ২১ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে। ১৩, ১৪, ১৫ ও ১৬ জুন বিক্রি হবে যথাক্রমে ২২, ২৩, ২৪ ও ২৫ জুনের অগ্রিম টিকিট।

এদিকে ১৫ জুন থেকে শুরু হচ্ছে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি। আর লঞ্চের স্পেশাল সার্ভিস শুরু ১৯ জুন থেকে। এবার টার্মিনাল ভবনের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে লঞ্চে ওঠার বিধান করা হয়েছে।

পরিবহন সংশ্লিষ্টরা জানান, ২২, ২৩ ও ২৪ জুনের টিকিটের চাহিদা বেশি।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ