খালেদা জিয়াকে প্রেসক্লাবে ইফতারে বাধা দেওয়ার অভিযোগ


ই-বার্তা প্রকাশিত: ১২ই জুন ২০১৭, সোমবার  | বিকাল ০৫:৩৯ রাজনীতি

ই-বার্তা ।। নিরাপত্তার কারনে দেখিয়ে জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়াকে ইফতার অনুষ্ঠানে যোগ দিতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি সমর্থিত সাংবাদিক ইউনিয়ন।

সোমবার এক জরুরি সংবাদ সম্মেলন ডেকে এই অভিযোগ করেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদ।

তিনি বলেন, আগামী ২১ জুন বুধবার জাতীয় প্রেস ক্লাবে আমাদের ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নেওয়ার সদয় সম্মতি জানিয়েছেন। কিন্তু ক্লাবের ব্যবস্থাপনা কমিটি নিরাপত্তার কারণ দেখিয়ে বেগম জিয়াকে ক্লাব চত্বরে ইফতার মাহফিলে আসতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।

গোয়েন্দা সংস্থা ও ডিএমপি কমিশনারের দোহাই দিয়ে দেশনেত্রীকে প্রেস ক্লাবে আগমনে বাধা দেওয়া কোনোভাবেই কাম্য নয়। আমরা মনে করি, বর্তমান ক্লাবের কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাবের দীর্ঘদিনের গণতান্ত্রিক ঐতিহ্য ও ভাবমূর্তিকে চরমভাবে নস্যাৎ করেছে।

আমরা আশা করি, সকল মত প্রকাশের মঞ্চ হিসেবে বিবেচনা করে ক্লাবের ভাবমূর্তি পুনরুদ্ধারের স্বার্থে ক্লাব কর্তৃপক্ষকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে,বলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, “ক্লাবের সব সদস্য আমার কাছে সমান গুরুত্বের। দুটি ইউনিয়নের সদস্যরা সবাই এই ক্লাবের সদস্য। তাদের ইফতারের ব্যাপারে ক্লাব কর্তৃপক্ষের কোনো আপত্তি নেই।

জাতীয় প্রেস ক্লাব একটি উন্মুক্ত স্থান। এখানে যখন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আগমনের প্রশ্ন আসে, তখন তার নিরাপত্তার বিষয়টি বিশেষভাবে দেখতে হয়। সেজন্য ক্লাবের ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ