সবচেয়ে মূল্যবান ফুটবলার নেইমার


ই-বার্তা প্রকাশিত: ১৪ই জুন ২০১৭, বুধবার  | বিকাল ০৫:৩৩ ফুটবল

ই-বার্তা।।বিশ্বের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় কে মেসি, রোনাল্ডো, সুয়ারেজ না নেইমার? এমন প্রশ্ন আমাদের মনে সব সবময় ঘুরপাক খাই । সিআইইএস ফুটবল অবজারভেটরি রিসার্চ নামে একটি প্রতিষ্ঠানের গবেষণাই দেখা গেছে, বতর্মানে বিশ্বের সব চেয়ে মূল্যবান খেলোয়ার নেইমার। চতুর্থ স্থানে মেসি আর ১১ তম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

প্রতিষ্ঠানটি জানিয়েছেন, দ্বিতীয় স্থানে রয়েছেন টটেনহ্যামের মিডফিল্ডার ডেলে আলি। খেলোয়াড়দের ক্লাব, আন্তর্জাতিক মর্যাদা, চুক্তি, বয়স এবং মাঠে পজিশনের ভিত্তিতে গবেষণার ফলাফল নির্ধারণ করা হয়।

নেইমারের দুই ক্লাব সতীর্থ মেসি ও সুয়ারেজের তুলনায় গোল করার ক্ষেত্রে তিনি পিছিয়ে আছেন, তবে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় হওয়ার মর্যাদা পেয়েছেন নেইমার।বার্সেলোনার ব্রাজিলীয় ফুটবলারের মূল্য ১৮৫ মিলিয়ন পাউন্ড।

ইউরোপের শীর্ষ পাঁচ লীগের ১১০ জন ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ওই সংস্থা। তাতে প্রত্যেক সদস্যের মূল্য কমপক্ষে ৪০ মিলিয়ন পাউন্ড।

তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে টটেনহ্যামের হ্যারি কেন (১৩৫ মিলিয়ন পাউন্ড) এবং বার্সেলোনার লিওনেল মেসি (১৩৪ মিলিয়ন পাউন্ড)। এগারোতম স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৯৯ মিলিয়ন পাউন্ড)।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ