আজকের ইফতার রেসিপি- বিফ স্টেক পাস্তা


ই-বার্তা প্রকাশিত: ২০শে জুন ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:৩২ মেডিকেল

যা যা লাগবে-
গরুর সলিড মাংস চ্যাপ্টা করে কাটা ১০০ গ্রাম, পাস্তা ২৫০ গ্রাম, গাজর, কাঁচা পেঁপে, বরবটি, ক্যাপসিকাম ছোট কিউব করে কাটা প্রতিটি এক কাপ, ডিম ২টা, গোল মরিচ গুড়া ১ চা চামচ, কাঁচা মরিচ ফালি করে নেয়া ৮টা, পেঁয়াজ কুচি ২ কাপ, টেস্টিং সল্ট ১ চা চামচ, লবন স্বাদ মতো, বাটার ১ টেবিল চামচ, টেল ৩ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, গারলিক সস ২ টেবিল চামচ, মেয়োনিজ ৪ টেবিল চামচ।

প্রণালি-
মাংসের টুকরাটি কাটা চামচ দিয়ে কেঁচে নিয়ে সামান্য লবন ও গোল মরিচ দিয়ে মাখিয়ে রাখুন ১ ঘন্টা। পাস্তা সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। সব সবজি আধা সিদ্ধ করে পানি ঝরিয়ে গোল মরিচ ও লবন মাখিয়ে রাখুন। ডিম সামান্য লবন দিয়ে ফেটে রাখুন। একটি চ্যাপ্টা ফ্রাইং প্যানে বাটার দিয়ে তাতে মাংস হালকা আঁচে ভাজুন। মাংসের একেকটি দিক ১০ মিনিট করে ভাজুন। এরপর মাংস নামিয়ে ছোট ছোট টুকরা করে রাখুন।
অন্য একটি বড় পাত্রে তেল গরম করে পেঁয়াজ কুচি বাদামী করে ভেজে নিন। এরপর ডিম দিয়ে ঝুরি করে নিন। এবারে সব সবজি ও মাংস ঢেলে দিন এবং কাঁচা মরিচ ছাড়া একে একে বাকি সব উপকরণ দিয়ে ভাজতে থাকুন। ২ মিনিট ভাজার পর পাস্তা ঢেলে দিন এবং কাঁচা মরিচ ছড়িয়ে দিন। হালকা আঁচে ভালোভাবে নাড়ুন যাতে সব উপকরণ একসাথে মাখানো হয়। পছন্দের সস দিয়ে গরম গরম পরিবেশন করুণ ইফতার টেবিলে।

সর্বশেষ সংবাদ

মেডিকেল এর আরও সংবাদ