দার্জিলিংয়ে আরো চার জন নিহত


ই-বার্তা প্রকাশিত: ৯ই জুলাই ২০১৭, রবিবার  | দুপুর ০১:০৮ এশিয়া

ই-বার্তা ডেস্ক।। দার্জিলিংয়ে শুক্রবার রাত থেকে পরবর্তী ১৭ ঘণ্টার মধ্যে মোর্চার তিন সমর্থক ও জিএনএলএফের এক কর্মী প্রাণ হারিয়েছেন। আরও এক জনের অবস্থা আশঙ্কাজনক।

দুইটি পৃথক ঘটনায় শনিবার সকালে সোনাদা, দুপুরে দার্জিলিং ও আশপাশের এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। বিকেলের দিকে গোলমাল ছড়িয়ে পড়ে কালিম্পং এবং গরুবাথানেও। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় সেনা সদস্যদের। এর পরে রাতের দিকে কার্শিয়াংয়েও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দার্জিলিং পুলিশকে সংযত থাকতে বলেছেন এবং এলাকাবাসীকে শান্তির পথে ডেকে বলেন, “যদি শান্তি প্রতিষ্ঠা করেন, কথা বলতে চান, যে কোনও সময়ে বলা যায়। শান্তির পথে ফিরুন”। তিনি আরোও বলেছেন, তদন্তে দোষী প্রমাণিত হলে কেউ ছাড় পাবেন না।’
মোর্চার অভিযোগ, পুলিশের গুলিতে মৃত্যু হয় সুরজ সুনদাস, আশা কুমার ও সমীর সুব্বারের। আশঙ্কাজনক অবস্থায় আর একজনের চিকিৎসা চলছে। সন্ধ্যার একটু আগে সেনাবাহিনী নামানো হয়েছে। মোর্চা নেতা বিনয় তামাঙ্গ বলেছেন, “সরকারি বাহিনী সরলেই বন্ধ উঠে যাবে। তাছাড়া রাজ্যের সঙ্গে নয়, আমরা আলোচনা করব কেন্দ্রের সঙ্গে। বিষয় হবে শুধুই গোর্খাল্যান্ড”।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ