ওয়েজ ইন্ডিজ ক্রিকেটে সুদিন ফেরার আভাস ?


ই-বার্তা প্রকাশিত: ১৪ই জুলাই ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৬:৩০ ক্রিকেট

ই-বার্তা।। বোর্ডের সাথে সমঝোতা না হওয়াই দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে ছিলেন ওয়েজ ইন্ডিজের তারকা খেলোয়ার গেইল, দুই ব্রাভো ভাই, কাইরন পোলার্ড, সুনীল নারাইনরা ও ড্যারেন স্যামি। বর্তামানে র‌্যাংঙ্কিংয় নয় নাম্বারে থাকার কারণে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা অনিশ্চিত। সে কারণেই হয়তো শেষ চেষ্টা করে দেখছে বোর্ড। তারকা খেলোয়াড়দের দলে ফেরাতে সমঝোতার পথে হাঁটছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বোর্ডের একটি নীতি প্রভাব ফেলেছিল খেলোয়াড়দের উপরে। যে খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজের যে সংস্করণে খেলতে চান, তাঁকে স্থানীয় লিগের সেই সংস্করণে অংশ নিতে হবে। ফলে বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে টি-টোয়েন্টি খেলে বেড়ানো তারকাদের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে খেলাটা কঠিন হয়ে পড়েছিল। নিকোলাস পুরানের মতো উঠতি তারকাও স্থানীয় লিগে না খেলে বিপিএল এবং পিএসএলে খেলায় মনোযোগ দিয়েছেন। কিন্তু এতে জাতীয়


দলের হয়ে টেস্ট কিংবা ওয়ানডে খেলার দরজাও বন্ধ হয়ে গিয়েছে তাঁর।

তবে বোর্ড ও খেলোয়াড় সমিতির মধ্যে নতুন সমঝোতা হয়েছে। আপাতত এ নিয়ম কিছুদিনের জন্য শিথিল কড়া হচ্ছে। ফলে ইংল্যান্ড সফরে মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স কিংবা স্যামিকেও দলে দেখার সম্ভাবনা জেগেছে। আনুষ্ঠানিকভাবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না জানালেও ক্রিকইনফোর দাবি, বোর্ডে এ প্রস্তাব তোলা হলে সেটি পাস করিয়ে দেওয়া হবে।

কাগজে-কলমে ৩০ সেপ্টেম্বরের আগে শ্রীলঙ্কাকে টপকে যাওয়ার সম্ভাবনা আছে ক্যারিবীয়দের। উইন্ডিজ ক্রিকেট বোর্ডের এভাবে সিদ্ধান্ত বদলের পেছনে নতুন করে সৃষ্ট হওয়া সে আশা কাজ করছে কি না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। গেইল অবশ্য বিশ্বকাপের জন্য সেরা দলকে পাবেন বলে আশা করছেন, খেলোয়াড় ও বোর্ডের মধ্যে ধীরে ধীরে সম্পর্ক ভালো হচ্ছে। সেরা খেলোয়াড়দের নিয়ে মাঠে নামার চেষ্টা করা উচিত আমাদের।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ