জীবিকার জন্য শিক্ষা নয় জীবনের জন্য শিক্ষা : ওবায়দুল কাদের


ই-বার্তা প্রকাশিত: ১৫ই জুলাই ২০১৭, শনিবার  | সন্ধ্যা ০৬:২৯ রাজনীতি

ই-বার্তা ।। জীবিকার জন্য শিক্ষা নয় জীবনের জন্য শিক্ষা। কিন্তু বর্তমানের শিক্ষা মানে পরীক্ষাকেন্দ্রিক শিক্ষা। এর থেকে বের হয়ে এসে নানা ধরনের শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষা ক্ষেত্রে আরও বেশি বেশি গবেষণা করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

যোগ্য ও চরিত্রবান লোকেরা রাজনীতিতে না এলে চরিত্রহীন ও খারাপ লোকেরা এমপি, মন্ত্রী হবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিছ মিলনায়তনে ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিয়া।

অনুষ্ঠানে রেজিষ্টার প্রফেসর মমিনুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য ড. আবুল হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আলম সেলিম, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

শিক্ষার মান নিয়ে হতাশা প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয় বর্তমানে বিশ্ব র্যাংকিংয়ের কোথাও নেই। শিক্ষার মান বাড়াতে হলে মানসম্মত শিক্ষা দরকার।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাদক, ইয়াবা ও দুর্নীতি বিষয়ে না বলার শপথ নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এগুলোকে পরিহার করে শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষা ধারণ করলে বাংলাদেশ আগামীতে আরও উন্নতির দিকে এগিয়ে যাবে।

এর আগে বিশ্ববিদ্যালয় উপলক্ষে সকালে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং বিশ্ববিদ্যালয় চত্বরে শোভাযাত্রায় অংশ নেন।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ