ব্যাটিংয়ের পর বোলিংয়েও জিম্বাবুয়ের চমক


ই-বার্তা প্রকাশিত: ১৫ই জুলাই ২০১৭, শনিবার  | রাত ০৮:১৯ ক্রিকেট

ই-বার্তা।।ব্যাটিংয়ে ভালো করার পর বোলিংয়েও ভালো করছে জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজ ২-৩ ব্যাবধানে হেরে এবার একমাত্র টেস্ট ম্যাচেও ব্যাকফুটে স্বাগতিক শ্রীলঙ্কা। সফরকারীদের ৩৫৬ রানে বেধে রাখলেও নিজেরা ব্যাট হাতে জবাব দিতে পারছে না লঙ্কান ব্যাটসম্যানরা। উল্টো জিম্বাবুয়ের বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়েছে তারা। ২৯৭ রানে করতে হারাতে হয়েছে সাত উইকেট।

টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে প্রথমদিন কিছুটা ব্যাকফুটে ছিল। তবে ক্রেইগ আরভিনের অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে দিন শেষ করেছিল তারা ৮ উইকেটে ৩৪৪ রান নিয়ে। দ্বিতীয় দিনের শুরুতেই সফরকারীদের বাকি দুই উইকেট তুলে নেয় লাহিরু কুমারা এবং রঙ্গনা হেরাথ। জিম্বাবুয়ে ইনিংসের সঙ্গে যোগ করে আর মাত্র ১২ রান।

জবাবে ব্যাট করতে নেমে দিমুথ করুনারত্নে এবং উপুল থারাঙ্গা মিলে ৮৪ রানের দারুণ সূচনা করেন। এ সময় ২৫ রান করে করুনারত্নে আউট হয়ে যান। কুশল মেন্ডিস মাঠে নেমে মাত্র ১১ রান করে ফিরে যান। তৃতীয় উইকেট জুটিটাও বেশি স্থায়ী হলো না। উইকেটে সেট হওয়া উপুল থারাঙ্গা ৭১ রান করে আউট হয়ে যান।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক চান্দিমাল এবং সদ্য সাবেক হওয়া অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ মিলে যোগ করেন ৯৪ রান। ৫৫ রান করা চান্দিমালকে ফিরিয়ে লঙ্কান ইনিংসে ভাঙ্গন ধরান গ্রায়েম ক্রেমার। নিরোশান ডিকভেলাকেও দ্রুত ফিরিয়ে দেন ক্রেমার। ম্যাথিউজ ফিরে যান ৪১ রান করে। দিলরুয়ান পেরেরা ৩৩ রান করে উইকেটে টিকে থাকার ইঙ্গিত দিলেও রানআউটে কাটা পড়েন তিনি। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৯৩। এখনও ৬৩ রান পিছিয়ে জিম্বাবুয়ের চেয়ে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ