মেসি–নেইমারের চেয়েও দামি সেবায়োস


ই-বার্তা প্রকাশিত: ১৫ই জুলাই ২০১৭, শনিবার  | রাত ১০:৫২ ফুটবল

ই-বার্তা।। নতুন প্রতিভাবানকে হাতছাড়া করার কোনো সুযোগ রাখছে না রিয়াল! গতকাল শুক্রবার রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন সদ্য সমাপ্ত হওয়া অনূর্ধ্ব-২১ ইউরোর সেরা খেলোয়াড় দানি সেবায়োস। স্পেনের এই খেলোয়াড়ের জন্য তাঁর নতুন ক্লাব রিলিজ ক্লজ ঠিক করেছে ৫০০ মিলিয়ন ইউরো! টাকায় মাপতে গেলে ৪ হাজার ৬০০ কোটি মাত্র! যা মেসি-নেইমারের চেয়েও অনেক বেশি।

দলবদলের মৌসুম শুরু হতেই টানাটানি শুরু হয়েছিল সেবায়োসকে নিয়ে। রিয়াল, বার্সেলোনা আর অ্যাটলেটিকো তো ছিলই, ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসও প্রস্তাব নিয়ে এসেছিল বেটিসের কাছে। কিন্তু সবাইকে টপকে মাত্র ১৬.৫ মিলিয়ন ইউরো খরচ করেই তাঁকে দলে টেনেছে রিয়াল।

তবে সেবায়োসকে আসলে কতটা দামি, সেটা বোঝাতেই নতুন রিলিজ ক্লজকে আকাশে তুলেছে রিয়াল। ৬ বছরের চুক্তিতে মিডফিল্ডারের দাম এখন ৫০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ কোনো দল যদি সেবায়োসকে রাজি করাতে পারে, তবে রিয়ালের অনুমতি ছাড়া তাঁকে কিনতে এই পরিমাণ অর্থ দিতে হবে ক্লাবগুলোকে।

মেসির রিলিজ ক্লজও এর চেয়ে অনেক কম, ৩০০ মিলিয়ন ইউরো। আর নেইমারের ক্ষেত্রে সেটা ২২২ মিলিয়ন, আগামী বছর যা বেড়ে হবে ২৫০ মিলিয়ন ইউরো। সে হিসাবে সেবায়োসের দাম নেইমারের দ্বিগুণ!

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ