দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রণে দ্বিতীয় টেস্ট


ই-বার্তা প্রকাশিত: ১৬ই জুলাই ২০১৭, রবিবার  | দুপুর ০২:৩৭ ক্রিকেট

ই-বার্তা।। ইংলান্ডের সাথে প্রথম টেস্টে হারার পর দ্বিতীয় দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে দক্ষিণ আফ্রিকা। ইতোমধে ম্যাচের নিয়ন্ত্রণ নিযে নিয়েছে আমলারা। প্রথম ইনিংসে ১৩০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলে ১ উইকেটে ৭৫ রান তুলে দিন শেষ করে। তাতে ২০৫ রানের লিড নিয়ে ফেলেছে ফাফ ডু প্লেসিসের দল।

প্রথম দিনের ৬ উইকেটে ৩০৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। তবে এদিন সুবিধা করতে পারেননি । ৩৩৫ রানেই অলআউট হয়ে যায় তারা।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা স্বাগতিক ইংল্যান্ড অলআউট হয় ২০৫ রানে। প্রোটিয়া বোলারদের সামনে অধিনায়ক জো রুট ছাড়া আর কেউ ভালো করতে পারেনি। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৭৮ রান। বলতে গেলে অধিনায়কের লড়াইটাই ছিল ইংল্যান্ডের বড় পাওয়া। আর কেউ পারেননি ফিফটি করতে। উইকেটরক্ষক জনি বেয়ারস্টো খেলেছেন ৪৫ রানের ইনিংস। গ্যারি ব্যালেন্সের ব্যাট থেকে এসেছে ২৭ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন ক্রিস মরিস ও কেশব মহারাজ। দুটি করে উইকেট ঝুলিতে জমা করেছেন মরনে মরকেল ও ভারনন ফিল্যান্ডার।

১৩০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। এদিন তারা হারিয়েছে শুধু হেইনো কুনের উইকেটটি। দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৫৭ রানের জুটি গড়ে দিন পার করেন ডিন এলগার ও হাশিম আমলা। ডিন এলগার ৩৮ ও হাশিম আমলা অপরাজিত আছেন ২৩ রান নিয়ে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ