মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করতে হবে : প্রধানমন্ত্রী


ই-বার্তা প্রকাশিত: ২৫শে জুলাই ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:১২ রাজনীতি

ই-বার্তা ।। স্বাধীনতা বিরোধীরা ২১ বছর ধরে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের অগ্রযাত্রা শুরু হয় বলে মন্ত্যব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিনদিনব্যাপী জেলাপ্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী এসময় জেলাপ্রশাসকদের উদ্দেশ্য করে বলেন, মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। মাঠ পর্যায়ের উন্নয়নে বিভাগীয় কমিশনার ও ডিসিদের বিভিন্ন দিক নির্দেশনা দেন এ সময় প্রধানমন্ত্রী। অধিবেশনে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ অংশ গ্রহণ করে। এবারের সম্মেলনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছ থেকে ৩শ ৪৯টি প্রস্তাব দেয়া হবে। তিনদিনের ডিসি সম্মেলনকে মোট ২২টি অধিবেশন ও ১৮টি কার্য অধিবেশনে ভাগ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি দূর করতে হবে। কোথাও কাজ করতে গেলে দুর্নীতিতেই যদি খেয়ে ফেলে তাহলে উন্নয়নের ছোঁয়া গ্রাম বাংলার কোথাও লাগবে না। এ বিষয়ে নিজেদের কঠোর অবস্থানে থেকে জনসচেতনতা তৈরি করতে হবে। ডিজিটাইলজেশনের মাধ্যমে দুর্নীতি নিয়ন্ত্রণ হচ্ছে। এখানে অনেক জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার নিজ নিজ উদ্যোগে কাজ করছেন তাদের ধন্যবাদ জানায়। এছাড়া এক এক জেলার এক এক বৈশিষ্ট্য কাজে লাগিয়ে উৎপাদন বৃদ্ধি করে জনগণের কাজে লাগাতে হবে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ