“সেরা বাঙালি” পুরস্কার নিতে কলকাতার পথে মাশরাফির


ই-বার্তা প্রকাশিত: ২৮শে জুলাই ২০১৭, শুক্রবার  | দুপুর ০১:৫৫ ক্রিকেট

ই-বার্তা।। কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার প্রতিবছর ক্রীড়া এবং অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য পুরস্কার প্রদান করে থাকে। এই বছর ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ থেকে এই পুরস্কার পাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। “সেরা বাঙালি-২০১৭’ ব্যানারে শনিবার পুরস্কার প্রদন করা হবে। পুরস্কার গ্রহণ করতে শুক্রবার বিকালে সপরিবারে কলকাতা যাবেন ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এর আগে ২০০৭ সালে এই পুরস্কার পেয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। আর ২০১২ সালে এই পুরস্কার পান টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে ক্রিকেটের বাইরে এই পুরস্কার পেয়েছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

২০১৪ সালে দ্বিতীয়বারের মতো জাতীয় দলের অধিনায়ক করা হয় মাশরাফি বিন মর্তুজাকে। এরপর থেকে বদলে যায় দলের চিত্র। একের পর এক জয় পেতে থাকে দল। মাশরাফির নেতৃত্বে ২০১৫ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট পর্বে খেলে টাইগাররা।

এরপর পাকিস্তান, ভারত ও সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ। ২০১৬ সালের এশিয়া কাপে মাশরাফির নেতৃত্বে রানার আপ হয় টাইগাররা। এসব সাফল্যের ফলে আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়েও উন্নতি হয় বাংলাদেশের। বর্তমানে আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ে সপ্তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পেছনে রয়েছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ