বৃষ্টির দিনে কুকের প্রতিরোধে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড


ই-বার্তা প্রকাশিত: ২৮শে জুলাই ২০১৭, শুক্রবার  | দুপুর ০১:০৬ ক্রিকেট

ই-বার্তা।। ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি শুরু হয়েছে বৃহস্পতিবার। শুরুর পর থেকে বার বার বৃষ্টির হানা দেয়। বৃষ্টির দিনে অ্যালিস্টার কুকের প্রতিরোধে সামনের এগিয়ে যাচ্ছে ইংলিশরা। দিন শেষে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে পেরেছে তারা।

টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। একদিকে ভারনন ফিল্যান্ডার ১৭ রানে দুই উইকেট তুলে নিলেও অন্য দিকে একাই প্রতিরোধ দিয়ে দাঁড়িয়েছেন কুক। সকালে অবশ্য ৪ ওভারই করতে পারেন ফিল্যান্ডার। পেটের পীড়ায় সকালের সেশনে এরবেশি কিছু করতে পারেননি। তবে সবুজ উইকেটে ভালোই সুবিধা পেয়েছে প্রোটিয়া পেসাররা।

গত টেস্টে হেরে বেশ তেতেই ছিল ইংল্যান্ড। সিরিজে ইতোমধ্যে ১-১ সমতায় রয়েছে দু্ দল। তার ওপর ইংলিশদের ব্যাটিংয়ের দৈন্যদশা নিয়ে সমালোচনার বর্ষণতো ছিলই। সেই সমালোচনার জবাবটাই একা দিচ্ছেন কুক। অপরাজিত আছেন ৮২ রানে।

তবে সমালোচনার বাণটাকে আরও তীব্র করে দিয়েছেন জো রুট। ফিল্যান্ডারের বলে সাজঘরে ফেরার আগে করতে পেরেছেন ২৯ রান। ওপেনিংয়ে নামা জেনিংসকে দিয়েই শুরু টপ অর্ডার ব্যর্থতা। এরপর মরিসের বলে ওয়েস্টলি ফেরেন ২৫ রানে। মালানতো ১ রানেই কাগিসো রাবাদার দুর্দান্ত ইয়ার্কারে বোল্ড হয়ে ফেরেন। কুকের সঙ্গে ২১ রানে ক্রিজে আছেন বেন স্টোকস।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ