যুক্তরাষ্ট্রে মুখোমুখি হবে রিয়াল-বার্সা


ই-বার্তা প্রকাশিত: ২৮শে জুলাই ২০১৭, শুক্রবার  | দুপুর ০২:৫৬ ফুটবল

ই-বার্তা ।। স্পেনের বাইরে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদিদ্র। রবিবার সকালে যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে মুখোমুখি হবে স্প্যানিশ দুই জায়ান্ট।

প্রাক মৌসুম প্রস্ততি হলেও ম্যাচটি ঘিরে আলাদা উত্তেজনাই কাজ করছে সবার মাঝে। প্রাক মৌসুম ম্যাচের সব কিছু আনুষ্ঠানিক না হলেও রিয়াল-বার্সার লড়াইকে ঘিরে শুরু হয়েছে পরিসংখ্যান যাচাই-বাছাই। আনুষ্ঠানিকভাবে মুখোমুখি হওয়া ২৩৪ ম্যাচে রিয়ালের জয় ৯৩টিতে। বার্সার থেকে একটি বেশি ম্যাচ জিতেছে রিয়াল। যেখানে বার্সার জয় ৯২টিতে আর ড্র ৪৯টিতে।

সবশেষ ম্যাচটি হতে পারে বার্সার জন্য প্রেরাণার উৎস। সান্তিয়াগো বার্নাব্যুতে ২৩ এপ্রিল খেলা ম্যাচটিতে রিয়ালকে ৩-২ গোলে হারিয়েছিল বার্সা। এই ম্যাচে অবশ্য জয়ের নায়ক ছিলেন মেসিই।

তবে রিয়াল মাদ্রিদের আরেক প্রাণভোমরা ক্রিস্তিয়ানো রোনালদো খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। চ্যাম্পিয়ন্স কাপে এখনও মাঠে নামেননি পর্তুগিজ তারকা। রোনালদো না খেললেও এক দিক দিয়ে তুষ্ট থাকতে পারে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির ১১৬ বছরের ইতিহাসে সফল একটি মৌসুম কাটিয়েছে তারা। লা লিগাসহ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। প্রথম দল হিসেবে টানা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে জেনেদিন জিদানের শিষ্যরা। তাই রবিবারের ম্যাচটিকে দেখা হচ্ছে ভিন্নভাবেই।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ