শুল্ক ফাঁকির মামলা মুসা বিন শমসেরের বিরুদ্ধে


ই-বার্তা প্রকাশিত: ৩১শে জুলাই ২০১৭, সোমবার  | দুপুর ০১:৪৫ অপরাধ

ই-বার্তা ।। বিতর্কিত ব্যবসায়ী প্রিন্স মুসা বিন শমসেরের বিরুদ্ধে ২.১৭ কোটি টাকা শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে ৯৬ হাজার কোটি টাকার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে মানিলন্ডারিং (অর্থপাচার) আইনে মামলা করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

সোমবার গুলশান থানায় শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) জাকির হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শুল্ক গোয়েন্দারা মামলাটি তদন্ত করবেন।

শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্র জানায়, প্রিন্স মুসা শুল্ক গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে লিখিতভাবে জানিয়েছিল সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত আছে। কিন্তু তিনি এই টাকার কোনো ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিশ দিলেও তিনি তা জমা দেননি।

এদিকে, মুসা ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব অ্যান্ট্রি প্রদর্শন করে শুল্কমুক্ত সুবিধায় আনা তার ব্যবহৃত রেঞ্জরোভার গাড়িটি ভোলা বিআরটিএ-এর কতিপয় কর্মকর্তার যোগসাজশে বেনামে রেজিস্ট্রেশন করেন। গাড়িটিতে ২.১৭ কোটি টাকার শুল্ক করাদি জড়িত।

চলতি বছরের ২১ মার্চ প্রিন্স মুসার গুলশানের বাড়িতে শুল্ক গোয়েন্দা অভিযান চালিয়ে রেঞ্জ রোভারটি আটক করে।

সূত্র জানায়, গাড়িটি কার্নেট সুবিধায় আনা হয়েছিল। তবে এই সুবিধার অপব্যবহার করে এবং ব্যক্তিগত আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে ভুয়া শুল্ক পরিশোধের কাগজ দিয়ে গাড়িটি তিনি ব্যবহার করছিলেন।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ