শাহজালালে ৩৩ লক্ষ টাকার সিগারেট আটক


ই-বার্তা প্রকাশিত: ১লা আগস্ট ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:৫৫ অপরাধ

ই-বার্তা ।। শুল্ক গোয়েন্দা আজ শাহজালালে অভিযান চালিয়ে চারজন যাত্রীর নিকট থেকে আমদানি নিষিদ্ধ ৭৪৪০০ শলাকা বিদেশি সিগারেট আটক করেছে। এসব সিগারেট ৩৭২ কার্টনে পাওয়া যায়।

যাত্রী যথাক্রমে বরিশালের মোঃ জসিম ভোলার সাইফুল ইসলাম মুন্সিগঞ্জের রিপন ও মাজহারুল ইসলাম মালয়েশিয়া থেকে US Bangla এয়ারলাইন্স এর BS 314 ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক সকাল ৭:০৫ টায় অবতরণ করে।
গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৬নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাকি দিয়ে অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার প্রাক্কালে তাদের গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের আটটি লাগেজ খুলে ৭৪,৪০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করে আটক করা হয়।

আটককৃত সিগারেট ৩৭২ টি কার্টনে পাওয়া যায় যার মধ্যে ২৭৭টি কার্টন ইন্দোনেশিয়ার ব্লাকব্র্যান্ডের এবং ৯৫টি কার্টনে ইন্দোনেশিয়ার গুদাং গরম ব্র্যান্ডের এবং এম আই ব্র্যান্ডের ১৮টি মোবাইল ৷

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায়না।

সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পণ্যের শুল্ক করসহ আটক সিগারেটের ল্য প্রায় ২৯৭৬০০০ টাকা এবং মোবাইলের মূল্য ৩৬০০০০ টাকা। আটক সিগারেট ও মোবাইলের মোট মূল্য ৩৩৩৬০০০ টাকা ৷

আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ