এসেই শিরোপা জিতেছেন আলভেজ


ই-বার্তা প্রকাশিত: ৩১শে জুলাই ২০১৭, সোমবার  | দুপুর ০২:৫২ ফুটবল

ই-বার্তা।। এলেন, দেখলেন, শিরোপা জিতলেন “শিরোপা রাজাখ্যাত” দানি আলভেজ। দলের হয়ে প্রথম ম্যাচে খেলতে নেমে শিরোপা জিতেছেন এমন ফুটবলার খুব কমই আছেন। এবার বিরল সেই রেকর্ডে পা রাখলেন এই ব্রাজিলিয়ান।

সম্প্রতিই জুভেন্টাস ছেড়ে ফ্রান্সের পিএসজিতে যোগ দিয়েছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। প্রথম ম্যাচটাই ছিল ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনাল। আর এই ম্যাচে আরেকবার নিজের ঝলকানি দেখালেন আলভেজ। জিতেছেন শিরোপা।

নিজে গোল করেছেন আর পিএসজি জিতেছে শিরোপা। এ নিয়ে ক্যারিয়ারে ৩৪তম শিরোপা জিতলেন দানি আলভেজ। এখন তাঁর সামনে রয়েছেন কেবল রায়ান গিগস (৩৫) ও ম্যাক্সওয়েল (৩৬)।

শনিবার ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন মোনাকোকে হারিয়ে ফ্রেঞ্চ সুপার কাপ শিরোপা জিতেছে প্যারিস সেন্ট জার্মেইন। মৌসুমে শুরুর এই ফুটবলীয় লড়াইয়ে মোনাকোকে ২-১ গোলে হারিয়েছেন আলভেজ-সিলভারা। এদিন আলভেজের হাত দিয়েই শিরোপা জিতেছে পিএসজি। দলের দুটি গোলেই অবদান রয়েছে সাবেক বার্সা ও জুভেন্টাস তারকার। নিজে সমতাসূচক গোলটি করেছেন আর জয়সূচক গোলটি তিনিই বানিয়ে দিয়েছেন।

ক্যারিয়ারের শুরুতে ব্রাজিলের ক্লাব বাহিয়ার হয়ে তিনটি লিগ শিরোপা জেতেন আলভেজ। এরপর সেভিয়ার হয়ে কোপা দেল রে, উয়েফা সুপার কাপসহ জেতেন পাঁচটি ট্রফি। এরপর বার্সেলোনার হয়ে আট বছরের ক্যারিয়ারে দলটির হয়ে ২৩টি শিরোপা জয় করেন তিনি। ইতালির ক্লাব জুভেন্টাসের হয়ে গত মৌসুমে দলকে ইতালিয়ান লিগ ও ইতালিয়ান কাপের শিরোপা এনে দেন এই তারকা ডিফেন্ডার। আর এবার জিতলেন ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা।

ফুটবল ইতিহাসে আলভেজের চেয়ে বেশি শিরোপার গর্ব রয়েছে কেবল আর দুজন খেলোয়াড়ের। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ওয়েলশ মিডফিল্ডার রায়ান গিগস তাঁর ক্যারিয়ারে পেয়েছেন ৩৫টি শিরোপার স্বাদ। আর ৩৬টি শিরোপা জিতে সবার আগে রয়েছেন ব্রাজিলিয়ান তারকা ম্যাক্সওয়েল।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ