নেইমারকে স্বার্থপর হতে বললেন আলভেস


ই-বার্তা প্রকাশিত: ৩০শে জুলাই ২০১৭, রবিবার  | বিকাল ০৪:২৪ ফুটবল

ই-বার্তা।।নেইমারকে পিএসজিতে ভাগিয়ে নেওয়ার কলকাঠি নাকি দানি আলভেসই নাড়ছেন। বার্সেলোনার সাবেক তারকা জুভেন্টাস ঘুরে এবার ভিড়েছেন প্যারিসের ক্লাবটিতে। এবার তাতে নেইমার আসলেই কী ভাবছেন, এটার ভালো খবর তাই আলভেস দিতে পারবেন।

ত্রফি দেস চ্যাম্পিয়নসে পিএসজিকে ২-১ গোলের জয় এনে দেওয়ার পর আলভেস অনেক কিছু বলেও যেন কিছুই বললেন না। বার্সাকে অকৃতজ্ঞ, স্বার্থপর বলে জুভেন্টাসে নাম লেখানো এই ফুলব্যাক যে নেইমারকে পেশাদার ফুটবলে আবেগের জায়গা নেই, সেটিই যেন নতুন করে বোঝাচ্ছেন।

আলভেস বলেছেন, নেইমারের সঙ্গে আমার প্রতিদিনই কথা হয়। তবে সব সময় যে ফুটবল নিয়ে আমরা কথা বলি, তা নয়। আমি ওকে মাথা ঠান্ডা রাখতে বলছি। কারণ, এ ধরনের পরিস্থিতিতে কানে যত কথা ভেসে আসবে, সবগুলো কানে নিলে আপনার দশা হবে পাগলের মতো। আমি ওকে বলেছি, তোমাকে স্বার্থপর হতেই হবে। কারণ, যখন তুমি প্রত্যাশিত ফলাফল এনে দিতে পারবে না, ক্লাবগুলো কিন্তু তোমার কথা একটুও ভাববে না। এর সবচেয়ে বড় উদাহরণ আমি।

বার্সায় আট বছর কাটানোর পর গত মৌসুমে বিনা


মূল্যে জুভেন্টাসে গিয়ে ভিড়েছিলেন আলভেস। বার্সা নতুন চুক্তি দিতে চায়নি এই ব্রাজিলিয়ানকে। আলভেসের বয়সটা নিরুৎসাহিত করছিল বার্সাকে। কিন্তু রাইট ব্যাকের সেই শূন্যতা বার্সা পূরণ করতে পারেনি কিছুতেই। আলভেসও বয়সকে ভুল প্রমাণ করে দুর্দান্ত খেলে চলেছেন। এবার তো পিএসজির হয়ে অভিষেকে গোলও করলেন।

৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার এর আগে বার্সার ক্লাব কর্তাদের স্বার্থপর বলেছিলেন প্রকাশ্যেই। এবার নেইমারকে বলছেন নিজের ভালোটা দেখতে। পিএসজি যদি তাঁকে তিন গুণ বেশি বেতন দেয়, কেন নেইমার পিএসজির কথা ভাববেন না? পিএসজিতে এলে যদি নেইমার মেসির ছায়া থেকে বের হতে পারেন, কেন সেই চেষ্টা তিনি করবেন না? হতে পারে পিএসজি বার্সার মতো বড় ক্লাব নয়। কিন্তু আলভেস এও মনে করিয়ে দিচ্ছেন, ‘বড় সিদ্ধান্ত নিতে সাহসী হতে হয়। আমি সবচেয়ে সাহসী। বার্সা ছেড়েছি, এরপর জুভেন্টাসও। ওকে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে হবে। আমি শুধু চাই, আমার বন্ধু, সে যেখানেই থাক সুখে থাকুক। তবে অবশ্যই ও যদি পিএসজিতে আসে, অনেক ভালো হবে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ