দ্বিতীয় দিনেও চলছে ভারতের ব্যাটিং শো্


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা আগস্ট ২০১৭, শুক্রবার  | রাত ১০:০২ ক্রিকেট

ই-বার্তা।। প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও চলেচে ভারতের ব্যাটিং শো। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টর প্রথম দিনের ৩৪৪ রান সাথে দ্বিতীয় দিনে ২৭৪ রান যোগ অশ্বিন , জাদেজারা। ৯ উইকেটে ৬২২ রানের পাহাড় করে ইনিংস ঘোষণা করেছে বিরাট কোহলি। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৫০ রান করেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

আগের দিনে অপরাজিত দুই সেঞ্চুরিয়ান পূজারা ও রাহানে দ্বিতীয় দিনের শুরুটা খুব বেশি ভালো করতে পারেনি। দিনের দ্বিতীয় ওভারেই ব্যক্তিগত খাতায় আর ৫ রান যোগ করে সাজঘরে ফেরেন পূজারা। ২৩২ বলে ১১ চার ও এক ছক্কায় ১৩৩ রান আসে পূজারার ব্যাট থেকে। ১৩২ রান করে লাঞ্চের আগে সাজঘরে ফেরেন রাহানেও।

এরপর দলের হাল ধরেন অশ্বিন, ঋদ্ধিমান সাহা ও রবীন্দ্র জাদেজা। তিনজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। অশ্বিন হাফ সেঞ্চুরি পূর্ণ করার পাশপাশি ২ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন। আর এতেই গড়েন টেস্ট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ২ হাজার রান ও ২৫০ উইকেটের অসাধারণ ‘ডাবল’ অর্জন করেছেন।

অশ্বিনের বিদায়ের পর দলের সংগ্রহটা ছয়শ’তে নিয়ে গেছেন ঋদ্ধিমান, জাদেজা। হেরাথের বলে স্টাম্পড হওয়ার আগে ঋদ্ধিমান করেন ৬৭। আর জাদেজা ৮৫ বলে ৭০ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভার খেলার সুযোগ পায় শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় ওভারেই অশ্বিনের বলে লোকেশ রাহুলকে ক্যাচ দিয়ে ফেরে উপুল থারাঙ্গা। দিনের শেষ দিকে আরেক ওপেনার দিমুথ করুনারত্নেকেও (২৫) সাজঘরের পথ দেখান অশ্বিন। তখন ৩৩ রানেই ২ উইকেট নেই শ্রীলঙ্কার। বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি মেন্ডিস ও চান্দিমাল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ