সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার


ই-বার্তা প্রকাশিত: ৫ই আগস্ট ২০১৭, শনিবার  | রাত ১২:৩৭ ক্রিকেট

ই-বার্তা।। সিরিজে সমতায় ফিরতে হলে জিততে হবে দক্ষিণ আফ্রিকাকে। সে সুযোগটা থাকবে দক্ষিণ আফ্রিকার সামনে। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টে মধ্যাহ্ন ভোজের পর তেমন আভাসই দিয়েছে প্রোটিয়ারা। ৩ উইকেট তুলে নিয়ে তাদের ব্যাটিং লাইন আপে একভাবে আঘাত হানে প্রোটিয়ারা। অবশ্য সেই অবস্থান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টাও করেছিল ইংল্যান্ড। কিন্তু তাতে সেভাবে সফল হতে পারেনি। প্রথম দিন ৬ উইকেটে ২৬০ রানে শেষ করেছে ইংলিশরা।

টস জিতে খেলতে নেমে ৩৫ রানে শুরুতে অলিভিয়েরের বলে ফেরেন ওপেনার জেনিংস। অপর প্রান্ত আগলে ছিলেন ওপেনার অ্যালিস্টার কুক। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন হাফসেঞ্চুরির দিকেই। কিন্তু ব্যক্তিগত ৪৬ রানে তাকে গ্লাভসবন্দী করেন ডি কক।

এরপর আরও দুই উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ইংল্যান্ড। মাঝে জো রুট আর বেন স্টোকস মিলে সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। প্রতিরোধও দেওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু ৩০তম হাফসেঞ্চুরি তুলে নেওয়া রুটকে আর থিতু হতে দেননি অলিভিয়ের। লেগ বিফোরের ফাঁদে ফেলে তুলে নেন তার উইকেট। উল্টো দিকে দিনের শেষ ভাগে ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফেরানোর চেষ্টায় ছিলেন আরেক অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু ৫৮ রানে ব্যাট করতে থাকা এই ব্যাটসম্যানকেও শেষ বিকালে বোল্ড করে সাজঘরে ফেরান কাগিসো রাবাদা।

ফলে প্রথম দিনটায় হাসিমুখ নিয়ে যেতে পারলো না ইংল্যান্ড। ক্রিজে আছেন জনি বেয়ারস্টো ৩৩ রানে আর রোল্যান্ড জোনস শূন্য রানে।
প্রোটিয়াদের পক্ষে এদিন দুটি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা ও অলিভিয়ের।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ