মুমিনুল না পারলেও রেকর্ডের দিকে ছুটছে রুট


ই-বার্তা প্রকাশিত: ৬ই আগস্ট ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৭:০০ ক্রিকেট

ই-বার্তা।।টেস্ট ম্যাচে সব থেকে বেশি টানা হাফ সেঞ্চুরি করেছেন কে? সবার আগে নাম আসবে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের। টানা ১২ ম্যাচে হাফ সেঞ্চুরি করে সবার উপরে আছেন তিনি। বাংলাদেশের মুমিনুল হকও এগিয়ে যাচ্ছিলেন রেকর্ডের দিকে কিন্তু টানা ১১ ম্যাচে হাফ সেঞ্চুরি করে থেমে যায় এই বাংলাদেশি। মুমিনুর ভাঙ্গেতে না পারলেও রিকর্ডের দিকে এগিয়ে যাচ্ছেন জো রুট। এরই মধ্যে ১০ টি করে ফেলেছেন এই ইংলিশ অধিনায়ক।

ক্রিকেট বিশ্বে চলছে ‘ফ্যান্টাস্টিক ফোর’ যুগ। ভারতে বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ায় স্টিভ স্মিথ আর ইংল্যান্ডে জো রুট। এঁদের মধ্যে দেশের অধিনায়কত্বটা সবার পরেই পেয়েছেন রুট। কিন্তু টানা ১০ ফিফটি দিয়ে বাকি তিনজনকে ছাড়িয়ে গেছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওল্ডট্রাফোর্ড টেস্টে ৫ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন তিনি।

টেস্ট ক্যারিয়ারে কী দুর্দান্ত শুরুটাই না করেছিলেন মুমিনুল হক। ২০১৩ সালের মার্চে গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টেই ফিফটি। সে বছরেরই অক্টোবর থেকে ২০১৫ সালের মাঝে টানা ১১ টেস্টে ফিফটি করে নিজের সামর্থ্যের প্রমাণটা দারুণভাবেই রেখেছিলেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। আর একটি হলেই টানা ১২ টেস্টে ফিফটি করে এবি ডি ভিলিয়ার্সের পাশে বসতে পারতেন মুমিনুল। কিন্তু সেটি আর করা হয়ে ওঠেনি।

তবে মুমিনুল যাদের সঙ্গে ব্র্যাকেটবন্দী হয়ে আছেন, সেই তালিকাটাও কম দারুণ নয়। স্যার ভিভ রিচার্ডস, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীর—মুমিনুল এই সঙ্গটাও বোধ হয় ভালোই উপভোগ করেন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ