কমপক্ষে ১০০টি টেস্ট খেলতে চাই: তামিম


ই-বার্তা প্রকাশিত: ৯ই আগস্ট ২০১৭, বুধবার  | দুপুর ০১:১১ ক্রিকেট

ই-বার্তা।। সবকিছু ঠিকঠাক থাকলে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া দল। আসন্ন এই সিরিজ দিয়ে পঞ্চাশতম টেস্ট ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তবে তামিমের আশাবাদ কমপক্ষে ১০০টি টেস্ট খেলা।

তামিম বলেন, আশা করছি সামনে আমরা আরও বেশি টেস্ট ম্যাচ খেলবো। আমি অন্তত ১০০টি টেস্ট খেলতে চাই। একটা সময় ছিল যখন আমরা বছরে দুটি ও তিনটি ম্যাচ খেলতে অভ্যস্ত ছিলাম। আমি আমার ম্যাচ সংখ্যা নিয়ে শঙ্কিত ছিলাম। ভেবেছিলাম ৫০টি টেস্টও খেলতে পারবো না।

২০০৮ সালে ৪ জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই বাহাতি ওপেনারের। ক্যারিয়ারে ৪৯ টেস্টে ৩৯.৫৩ গড়ে করেছেন ৩৬৭৭ রান। ৮টি সেঞ্চুরির পাশাপাশি করেছেন ২২ হাফ সেঞ্চুরি। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে এক ইনিংসে করেন সবোর্চ্চ ২০৬ রান।

এদিকে অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দল নিজেদের প্রস্তুত করছে। ইতোমধ্যে ঢাকা পর্ব শেষ করে চট্টগ্রামে ঘাঁটি গেড়েছে টাইগাররা। সেখানে দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর পরই প্রথম টেস্টের দল ঘোষণা করা হবে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

অস্টেলিয়ার বিপক্ষে ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ