বর্ষাভ্রমনে সতর্কতা


ই-বার্তা প্রকাশিত: ১৩ই আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ০২:৪৫ লাইফ

ই-বার্তা ।। মাথা উচুঁ করে একবুক গর্ব নিয়ে দাড়িয়ে থাকা পাহাড়, যেদিকে চোখ যায় শুধু সবুজ আর সবুজ, আর নীল জলরাশির মাখামাখি হয়ে যাওয়া এক স্বর্গরাজ্য রাঙ্গামাটি। বাংলাদেশের সবচেয়ে সুন্দর জায়গাগুলোর মাঝে একটা। এই অফুরন্ত সৌন্দর্যের মাঝে নিজেকে হারাতে সারাবছরই দেশের নানা প্রান্ত থেকে ছুটে আসে পর্যটকরা।

বছরের অন্যান্য সময় এতটা সমস্যা না হলেও, বর্ষায় রাঙ্গামাটির রুপ ই যেন পাল্টে যায়। পাহাড় কন্যা হিসেবে খ্যাত রাঙ্গামাটি প্রায় পুরোটা বর্ষা জুড়ে নিজের ধংসাত্মক রুপে সামনে আসে। অতিরিক্ত বৃষ্টিপাত এর কারনে পাহাড় ধ্বস আর কাপ্তাই লেকের পানি বৃদ্ধি এখন রাঙ্গামাটির নিত্যদিনের সমস্যা। হঠাৎ করে এসে যাওয়া বন্যায় প্লাবিত হয়ে যাওয়া রাস্তা ঘাট স্থানীয়দের পাশাপাশি পর্যটকদের ও ভোগান্তির কারন হয়ে দাড়ায়।

এবছর রাঙ্গামাটিতে প্রায় ৩৬৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। যার কারণে পাহাড় ধ্বস, বন্যা আর সেই সাথে অসংখ্য প্রানহানীর ঘটনা ঘটেছে।

তাই এইবার যারা সামনের ছুটিতে রাঙ্গামাটির সবুজে হারানোর কথা ভাবছেন, তারা অবশ্যই আবহওয়ার সংবাদ দেখে নিতে ভুলবেন না, এবং বর্ষাভ্রমনের জন্য দরকারী সব ধরনের প্রস্তুতি নিয়ে বের হবেন।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ