কন্যার শাড়িতে বান্ধা আছে আসমানের তারা


ই-বার্তা প্রকাশিত: ২৯শে নভেম্বর ২০১৭, বুধবার  | বিকাল ০৪:৫৬ লাইফ

ই-বার্তা।। বিয়ে শেষ, সাজগোজ কিন্তু শেষ নয়। বিয়ের পরে কমপক্ষে এক মাস অনেক আত্মীয় স্বজন নতুন বউ দেখতে আসে আবার অনেকেই নতুন বর-বউকে দাওয়াত করে খাওয়ায়। এই সময় তো আর সাধারণ সাজে থাকা যায় না। নতুন নতুন বিয়ে বলে কথা। তাই আপনাকে দেখাতেও চাই নতুনত্ব।

বিয়ের পরদিন থেকে প্রথম একমাস চেষ্টা করুন একটু সাজগোজ করে থাকতে সবসময়। বাড়িতে একু বেড়াতে এলে বা আপনি কোঠাও বেড়াতে গেলে শাড়ি পড়ুন। ছোট ছোট সোনায় গয়না পরে থাকুন সবসময়। কানে ছোট্ট দুল, গলায় লকেট বা মোটা চেইন আর হাতে কয়েকটি চুরি। এতেই আপনাকে নতুন বউ দেখাবে। বাসায় যখন থাকবেন, সুতি শাড়ি পরে থাকুন। আর বেড়াতে গেলে বা কেউ বাসায় বেড়াতে আসলে কাতান, জামদানি বা জর্জেট শাড়ি পড়ুন। নতুন বউ বলে কথা, শাড়ির রঙ বাছাই করুন গাঢ়। লাল, গোলাপি, নীল, সবুজ, ম্যাজেন্টা এই ধরণের গাঢ় রঙগুলো আপনাকে আরো ফুটিয়ে তুলবে। রাতের দাওয়াতে জর্জেট বা কাতান শাড়ি পরুন আর দিনের দাওয়াত


হলে সুতি বা জামদানি শাড়ি পরুন। নতুন বউয়ের পায়ে নুপুর থাকলে তো কথাই নেই। পায়ের ঝুনঝুন আওয়াজে শ্বশুর বাড়ির সবার মনে দোলা লাগাবেন।

বাড়িতে অবস্থানকালে মেকআপ না করাই ভালো। তবে চোখে কাজল দিতে রাখতে পারেন সবসময়। আর যখন বেড়াতে যাবেন কোনো আত্মীয়ের বাসায়, তখন মেকআপ করবেন। কিন্তু মনে রাখবেন মেকআপ যেন কখনোই আপনার আসল চেহারা ঢেকে না দেয়। শাড়ির সাথে মিলিয়ে আইশ্যাডো ও লিপস্টিক দিন। এখন সব জায়গাতেই ম্যাট লিপস্টিক ভালো লাগে। মাশকারা আর আই লাইনারে চোখ ফুটিয়ে তুলুন। ব্লাশন দিলে অতিরিক্ত রঙচটা মনে হতে পারে, তাই ব্লাশন এড়িয়ে যাওয়াই ভালো। চুল কখনো ছেড়ে আবার কখনো খোপা করুন। কানে ভারী দুল পরলে চুল খোঁপা করাই ভালো। শাড়ির আঁচল ছেড়ে নিবেন। বিয়ের পরপর ভারী গয়না পরে বেড়াতে চাইলেও দোষের কিছু নেই। সাথে ম্যাচিং পার্স ও স্যান্ডেল পড়ুন। সব থেকে বেশি গুরুত্বপূর্ণ হোলো মুখে একটা স্নিগ্ধ হাসি। এই হাসি দিয়েই সবার মন জয় করে নিন শ্বশুর বাড়িতে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ