অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে সেই শ্রীলঙ্কা


ই-বার্তা প্রকাশিত: ১৪ই আগস্ট ২০১৭, সোমবার  | বিকাল ০৩:৩১ ক্রিকেট

ই-বার্তা।। লাহোরে ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসীদের হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে যায়। মাঝখানে জিম্বাবুয়ে ও আফগানিস্তান ক্রিকেট দল দেশটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সফর করলেও বড় কোন দল আর পাকিস্তান সফরে যায়নি। তবে পাকিস্তানিদের জন্য আশার বাণী হল আবার সেই শ্রীলঙ্কাকে দিয়েই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরের ইচ্ছা পোষণ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা বললেন, আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলব আমরা। সেটার অন্তত একটা হলেও লাহোরে খেলতে চাই।

মৃত্যুকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা কেমন জিজ্ঞেস করুন শ্রীলঙ্কার


ক্রিকেটারদের। বিশেষ করে মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারাদের। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল।

আট বছর আগে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলায় মৃত্যুকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা হয় জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারাদের। এরপরও পাকিস্তান সফরে যাওয়া উচিত মনে করে লঙ্কান বোর্ড প্রধান বলেন, এশিয়ার দেশগুলোর মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে পাকিস্তান সফরে যাওয়া উচিত। ঝুঁকি সবখানেই আছে। চ্যাম্পিয়নস ট্রফির আগে লন্ডনেও হামলা হয়েছে। কিন্তু খেলা বন্ধ থাকেনি। এমন অবস্থা আমাদেরও ছিল। যুদ্ধের কারণে আমাদের দেশে কেউ সফরে আসতে চায়নি। তখন ভারত, পাকিস্তান দুই দেশই আমাদের পাশে দাঁড়িয়েছে। এখনই পাকিস্তানের পাশে দাঁড়ানো উচিত।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ