পাকিস্তানের সাঙ্গে না খেলে কীভাবে ভারত সেরা হয়


ই-বার্তা প্রকাশিত: ১৫ই আগস্ট ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:২৩ ক্রিকেট

ই-বার্তা।। র্যাং ঙ্কিং অনুযায়ী টেস্ট ক্রিকেটে এক নম্বর দল ভারত । তারপরও ভারতকে সেরা মেনে নিতে পারছে না ডিন জোন্সের। ভারতের শ্রেষ্ঠত্ব সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের কাছে প্রশ্নবিদ্ধ! তিনি পাল্টা প্রশ্ন করেন, পাকিস্তানের সঙ্গে টেস্ট না খেলে কীভাবে বিশ্বের সেরা টেস্ট দল হয় ভারত?

ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখার জন্য গোটা ক্রিকেট-বিশ্বই উন্মুখ হয়ে থাকে। জোন্সও এর বাইরে নন। আমি মনে করি, ক্রিকেটে এক নম্বর দল বলে কিছু থাকা উচিত নয়। পাকিস্তানের বিপক্ষে না খেলেই ভারত টেস্টের এক নম্বর দল হয়েছে। টেস্ট ক্রিকেটে এই দুই দলের মুখোমুখি লড়াই দেখতে চাই আমি’—গত শুক্রবার ভারতীয় দৈনিক ডেকান ক্রনিকলকে বলেছেন জোন্স।

পাকিস্তানও ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে উন্মুখ। ২০১৪ সালে দুই বোর্ডের মধ্যে সমঝোতা হয়েছিল যে ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত ও পাকিস্তান। কিন্তু সর্বশেষ দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ তারা খেলেছে ২০০৭ সালে। নিজেদের মাটিতে সেই সিরিজে ভারত জিতেছিল ১-০ ব্যবধানে। এরপর আর দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। ২০১৪ সালের সমঝোতার পরও কেটে গেছে তিন বছর। ভারতের ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অনেক বুঝিয়েও রাজি করতে না পারায় আইনের পথে হাঁটবে বলে জানিয়েছে পাকিস্তান। বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলার জন্য পিসিবি নাকি ১০০ কোটি রুপি জমিয়েও রেখেছে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ