সামনে সুযোগ আসছে মুমিনুলের !


ই-বার্তা প্রকাশিত: ১৫ই আগস্ট ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:৪৮ ক্রিকেট

ই-বার্তা।। লাল-সবুজের জার্সিতে মুমিনুলকে দেখা যায় না, নিয়মিত হয়েছেন সাদা পোশাকে । ছোট ক্রিকেট ক্যারিয়ারে ভিভ রিচার্ডসের পাশে মুমিনুল হকের নাম! বিস্ময়কর হলেও সত্যি, টেস্ট ক্রিকেটের একটি অর্জনে ক্যারিবীয় কিংবদন্তির সঙ্গে উচ্চারিত হয় বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যানের নাম।

টানা ১১ টেস্টে হাফসেঞ্চুরি করে রিচার্ডস, বীরেন্দর শেবাগ আর গৌতম গম্ভীরের পাশে দাঁড়ানো মুমিনুল বাংলাদেশের শততম টেস্টে একাদশেই সুযোগ পাননি। অনুজ্জ্বল পারফরম্যান্সের কারণেই তাকে বাইরে রাখা হয়।। তবে অতীত নিয়ে পড়ে থাকতে চান না মুমিনুল। নিজেকে ফিরে পেতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় মুমিনুলের কণ্ঠে ফুটে উঠল প্রত্যয়, একজন ব্যাটসম্যান যত বড়ই হোক, তার পক্ষে সবসময় পারফরম্যান্সের গ্রাফ উঁচুতে রাখা সম্ভব নয়। একটা সময়


গ্রাফ নিচে নামলে সেটা ওঠাতে পরিশ্রম করতে হয়। আমিও চেষ্টা করছি, ইনশাআল্লাহ ওভারকাম করতে পারবো।

গত সপ্তাহে চট্টগ্রামে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ৭৩ রান এসেছিল তার ব্যাট থেকে। শুরুতে কিছুটা অস্বস্তিতে থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছিলেন তিনি। তবে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ লুকিয়ে রাখতে পারেননি মুমিনুল, হ্যাঁ ১০০ করতে পারিনি বলে আফসোস তো হচ্ছেই। আমার কাছে মনে হয়, আরেকটু সতর্ক হতে পারলে নিজের পাশাপাশি টিমের জন্যও ভালো। পরেরবার ইনিংস আরও বড় করারচেষ্টা করবো।

বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহের অভিযোগ, অফস্পিনের বিপক্ষে মুমিনুল তেমন স্বচ্ছন্দ নন। অফস্পিনে আলাদা করে অনুশীলন করছেন কিনা জানতে চাইলে তার উত্তর, না আলাদা করে অনুশীলন করছি না। এসব নিয়ে ভাবলে আত্মবিশ্বাসে চিড় ধরার আশঙ্কা থাকে। নিজের ওপর আত্মবিশ্বাস থাকা জরুরি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ