মেসি-রোনালদোর পাশে বর্ষসেরার তালিকায় বুফন


ই-বার্তা প্রকাশিত: ১৬ই আগস্ট ২০১৭, বুধবার  | বিকাল ০৪:৫০ ফুটবল

ই-বার্তা।। অনেক আগে থেকেই উয়েফা বর্ষসেরা সংক্ষিপ্ত তালিকায় লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো থাকেন। এবার সেই তালিকায় নাম লেখালেন ইতালীয় তারকা জিয়ানলুইজি বুফন। ১০ জনের তালিকা কেটে ছেঁটে তিনজনের এই তালিকা প্রকাশ করেছে উয়েফা। এর আনুষ্ঠানিক ঘোষণা হবে ২৪ আগস্ট মোনাকোতে।

গত মৌসুমে জুভেন্টাসের ত্রাতা ছিলেন ৩৯ বছর বয়সী বুফন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছানের পিছনে মুখ্য ভূমিকা পালন করেছিলেন ইতালীয় এই গোলরক্ষক। যদিও ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হয়েছে তার দলকে। তবে জুভেন্টাসকে টানা তৃতীয়বার সিরিআর শিরোপা ও কোপা ইতালিয়া জিততে ভূমিকা ছিল তার।

ইউয়েফার এই বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় কাজ করেছেন চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলা ৮০টি ক্লাবের কোচ ও ৫৫ জন ক্রীড়া সাংবাদিক। যেখানে মেসি ও রোনালদো-এর পুরস্কার জিতেছেন দুবার করে।

এদিকে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ চারজন খেলোয়াড় জায়গা করে নিয়েছেন শীর্ষ ১০ জনের তালিকায়। তবে গত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩৭ গোল করা লুই সুয়ারেস ও তার ক্লাব সতীর্থ নেইমার এই তালিকা থেকে বাদ পড়েছেন।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ