বার্সেলোনাকে লজ্জা দিয়ে রিয়ালের ঘরে স্প্যানিশ সুপার কাপ


ই-বার্তা প্রকাশিত: ১৭ই আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:৩৭ ফুটবল

ই-বার্তা।। বার্সেলোনাকে বড় লজ্জা দিয়ে বিদায় করল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। যাতে প্রথম লেগের ৩-১ গোলের জয়ের পর দুই লেগ মিলিয়ে ৫-১ অগ্রগামিতায় মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে মাদ্রিদের ক্লাবটি।

তার গোলেই বার্সেলোনার সমীকরণটা আরও কঠিন হয়ে গিয়েছিল প্রথম লেগের পর। রিয়াল মাদ্রিদের নতুন তারকা হিসেবে বিবেচনা করা মার্কো আসেনসিয়ো তার জাদু দেখালেন আরেকবার। ন্যু ক্যাম্পে রিয়ালের হয়ে শেষ গোলটি ছিল দেখার মতো, সেটাকেও ছাড়িয়ে করলেন আরও চমৎকার এক গোল। এল ক্লাসিকোর উত্তেজনার পারদ শুরুতেই আকাশ ছোঁয়ালেন ৩০ গজ দূর থেকে নেওয়া আচমকা এক শটে। তাতে যেন কেঁপে উঠল গোটা মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে আনন্দের ঢেউ উঠল অসাধারণ এক গোলে। স্যামুয়েল উমতিতির ক্লিয়ার করা বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে দূর পাল্লার শটে লক্ষ্যভেদ করেন তিনি। বার্সেলোনা গোলরক্ষক আন্ড্রে টের স্টেগেন হয়তো বুঝতেই পারেননি বল জালে জড়াবে, কী ভেবে যেন বল ঠেকানোর কোনও চেষ্টাই করলেন না জার্মান গোলরক্ষক!

শুরুর ধাক্কায় বার্সেলোনার সমীকরণটা হয়ে পড়ে আরও কঠিন। কঠিন এই মুহূর্তে যার সাহায্য বার্সেলোনার সবচেয়ে জরুরি, সেই লিওনেল মেসি চেষ্টা চালিয়ে গেছেন, ১৫তম মিনিটেই যেমন দারুণ সুযোগ তৈরি করেছিলেন তিনি। ডান প্রান্ত দিয়ে ঢুকে পড়েছিলেন বক্সে, এরপর সের্হিয়ো রবার্তোর ক্রস নিয়ন্ত্রণে নিলেও গোলরক্ষক কেইলর নাভাসকে দিতে পারেনি ফাঁকি।

মিনিট চারেক পর এই মেসির ক্রস বক্সের ভেতর থেকে কাজে লাগাতে পারেননি লুই সুয়ারেস। পরের মিনিটে অবশ্য ভালো সুযোগ পেয়েছিল রিয়াল, যদিও মার্সেলোর ক্রস চলে যায় পোস্টের সামান্য বাইরে দিয়ে।

৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বনজিমা তিনি। ২-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা বার্সেলোনা ৫৩ মিনিটে পেয়েছিল ম্যাচের সবচেয়ে সেরা সুযোগ। কিন্তু ভাগ্যদেবতা ছিলেন না মেসির সঙ্গে, তাই বারপোস্ট হয়ে দাঁড়ায় বাধার দেয়াল। সুয়ারেসের পাস ধরে ক্ষীপ্র গতিতে এগিয়ে বক্সের ভেতর থেকে মেসি শট নিলেও নাভাসের হাতে লেগে বল আঘাত করে বারপোস্টে।

শেষ পযর্ন্ত আর গোল না হলে ২-০ গোল নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এক সপ্তাহের মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে টানা দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। বিপরীতে ন্যু ক্যাম্প থেকে ৩-১ গোলের জয়ের পর ঘরের মাঠের ২-০ ব্যবধানের জয়ে শিরোপা উৎসবে নতুন মৌসুম শুরু করল রিয়াল।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ