রাজধানীতে শুরু হয়েছে ঈদুল আযহার প্রস্তুতি


ই-বার্তা প্রকাশিত: ১৯শে আগস্ট ২০১৭, শনিবার  | দুপুর ১২:৫০ লাইফ

ই-বার্তা।। ঈদুল আজহার আর এক মাসও বাকি নেই। ভয়াবহ বন্যার কবলে পরে দেশের সার্বিক অবস্থার কারণে এবারের ঈদের আনন্দে যেন কিছুটা ভাটা পড়েছে। তারপরেও থেমে নেই ঈদের প্রস্তুতি। ঈদের পোশাক কেনার থেকেও এই ঈদে বেশি আগ্রহ থাকে কোরবানির পশু কিনতে। যার যার সামর্থ অনুযায়ী গরু, ছাগল বা দুম্বা কোরবানি দিয়ে আল্লাহ্‌র সন্তুষ্টি অর্জন করেন ধর্মপ্রাণ মুসলমান।

ইতোমধ্যেই অনেকে কোরবানির পশু কিনেছেন, আবার অনেকে অপেক্ষা করে থাকেন ঈদের আগের দিন অবধি যখন পশুর দাম কিছুটা কমে। অন্যদিকে সারা বছর আদর যত্নে খাইয়ে দাইয়ে আগলে রাখা গরু বা ছাগল নিয়ে এই একটি সময়ের অপেক্ষায় থাকেন গ্রামের অনেক দরিদ্র মানুষ। কোরবানির ঈদ তাদের কিছু অর্থ উপার্জনের একমাত্র আশা। অনেক সচ্ছল পরিবার এবারে তাদের বাধা ধরা পরিমাণ থেকে কম পরিমাণ কোরবানি দিয়ে ওই টাকা দিয়ে বন্যার্তদের সাহায্য করতে এগিয়ে আসছেন যা অত্যন্ত প্রশংসনীয়।

আবার একেবারেই থেমে নেই ঈদের পোশাক কেনাও। রাজধানীর বসুন্ধরা সিটি শপিং সেন্টারে গতকাল গিয়ে দেখা যায় প্রায় সবগুলো দোকান ঈদ উপলক্ষে স্পেশাল ছাড়ে পোশাক বিক্রি করছে। বিভিন্ন দোকানে ২০% থেকে ৭০% পর্যন্ত ছাড়ে পণ্য পাওয়া যাচ্ছে। তাই সেইসব দোকানগুলোতে দেখা যাচ্ছে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ