বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের হার


ই-বার্তা প্রকাশিত: ২০শে আগস্ট ২০১৭, রবিবার  | সকাল ০৯:৪৯ ক্রিকেট

ই-বার্তা।। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে রানের পাহাড় গড়েছিল ইংলান্ড। সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুকের দ্বিশতকে পর বল হাতে জ্বলে উঠেছেন দুই তারকা পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। এজবাস্টনে তাঁদের দুর্দান্ত নৈপুণ্যের সামনে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে। দিবারাত্রির এই টেস্টে উইন্ডিজ হেরেছে মাত্র তিন দিনেই; ইনিংস ও ২০৯ রানের বিশাল ব্যবধানে।

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। ৮ উইকেটে ৫১৪ সংগ্রহ করে ইনিংস গোষণা করে ইংলিমরা। অ্যালিস্টার কুক খেলেছেন ২৪৩ রানের নজরকাড়া ইনিংস। কম যাননি বর্তমান অধিনায়ক জো রুটও। তাঁর ব্যাট থেকেও এসেছে শতরানের (১৩৬) ইনিংস। তৃতীয় উইকেটে তাঁরা গড়েছিলেন ২৪৮ রানের জুটি।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ৪৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ হারিয়েছিল একটি উইকেট। তৃতীয় দিনে তাদের ইনিংস ভেঙে পড়েছে তাসের ঘরের মতো। ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৬৮ রানে। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আরো বেহাল অবস্থা হয়েছে সফরকারীদের। তৃতীয় দিনের বাকি সময়ের খেলায় তাদের ইনিংস শেষ হয়েছে মাত্র ১৩৮ রানে।

দুর্দান্ত বোলিং করে উইন্ডিজকে ভুগিয়েছেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। দুই ইনিংস মিলিয়ে দুজনেই নিয়েছেন পাঁচটি করে উইকেট। চার উইকেট পেয়েছেন আরেক পেসার টোবি জোনস। তিনটি উইকেট গেছে মইন আলির ঝুলিতে। ২৪৩ রানের দারুণ ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কারটা অবশ্য উঠেছে কুকের হাতে।

আগামী ২৫ আগস্ট থেকে হেডিংলিতে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ