আবারো ১০ টাকায় চাল


ই-বার্তা প্রকাশিত: ২০শে আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ১২:৫৬ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক।। আসছে কোরবানির ঈদের পর সেপ্টেম্বর মাস থেকে প্রতি কেজি ১০ টাকা দরে চাল পাওয়া যাবে। সারাদেশে ৫০ লাখ হতদরিদ্র পরিবারের মধ্যে তিন মাস এই কর্মসূচি চলবে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। পল্লী রেশন ডিলারদের মাধ্যমে নির্ধারিত কার্ডধারীদের মাঝে ১০টাকা দরে মাসে ৩০ কেজি চাল বিক্রি করা হবে। সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর তিন মাস এই কর্মসূচি চলবে।

গত বছরের ৭ সেপ্টেম্বর সারা দেশের সব উপজেলায় হতদরিদ্র জনগোষ্ঠীর মুখে ভাত তুলে দেয়ার উদ্দেশ্যে ১০ টাকা কেজি দরে চাল দেয়ার কর্মসূচি হাতে নেয় সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এই কর্মসূচির উদ্বোধন করেন। এই চাল নিয়ে যাতে কোনো দুর্নীতি না হয়, সে ব্যাপারে প্রধানমন্ত্রী কঠোর হুঁশিয়ারি দেন সংশ্লিষ্ট সকলকে। তারপরেও কর্মসূচির ‍শুরুতে বেশ অনিয়মের অভিযোগ পাওয়া যায় এবং শাস্তি স্বরূপ মোট ৪৪ জনের ডিলারশিপের লাইসেন্স বাতিল করে সরকার।

প্রতি বছর মার্চ-এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই পাঁচ মাস এ কর্মসূচির আওতায় রাখা হয়েছে। গত মার্চ এবং এপ্রিলে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। সেই রেশ ধরে আবারো সেপ্টেম্বর, অক্টোবর এবং নভেম্বরে এ কর্মসূচি চালু হবে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ