ধাওয়ান-কোহলির কাছে পাত্তা পায়নি লঙ্কান বোলাররা


ই-বার্তা প্রকাশিত: ২১শে আগস্ট ২০১৭, সোমবার  | বিকাল ০৪:২৮ ক্রিকেট

ই-র্বাতা।। ধাওয়ান-কোহলির ব্যাটে ভর করে শ্রীলংঙ্কার বিপক্ষে ৯ উইকেটে জয় পেয়েছে ভারত। এ জয়ে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ভারত।

ডাম্বুলার রনগিরি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হের ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ ছিল লঙ্কানদের। নিরোশান ডিকভেলা এবং দানুশকা গুনাথিলাকা মিলে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৭৪ রান। ৩৫ রান করে আউট হয়ে যান গুনাথিলাকা। এরপর কুশল মেন্ডিস এসে জুটি বাধেন ডিকভেলার সঙ্গে।

কিন্তু দলীয় ১৩৯ রানের মাথায় ব্যক্তিগত ৬৪ রানে ফিরে যান নিরোশান ডিকভেলা। ইনিংসের পতনটা শুরু হয় তখনই। ডিকভেলার পর পরই ৩৬ রান করে আউট হয়ে যান কুশল মেন্ডিস। অধিনায়ক উপুল থারাঙ্গা করেন ১৩ রান।

এরপর মিডল অর্ডারে এক পাশে দাঁড়িয়ে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বাকিরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। ৩৬ রান করে অপরাজিত থেকে যান ম্যাথিউজ। শেষ পর্যন্ত ২১৬ রানেই অলআউট শ্রীলঙ্কা।
ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন জাস্প্রিত বুমরাহ, কেদার যাদব এবং ইয়ুযবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ২৩ রানেই ফিরে যান রোহিত শর্মা। তবে দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও কোহলির ব্যাটে বরং ম্যাচটিকে একপেশে বানিয়ে জিতে যায় ভারত। লঙ্কান বোলারদের উপর চড়াও হয়ে মাত্র ৯০ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন ধাওয়ান। আর ৭০ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন কোহলি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ