অর্ধ কোটি টাকার জাল নোট সহ আটক ৭


ই-বার্তা প্রকাশিত: ২২শে আগস্ট ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:৩০ রাজধানী

ই-বার্তা ।। প্রায় অর্ধ কোটি টাকা সমমূল্যের জাল নোটসহ প্রতারক চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ‍পুলিশ।


তারা হলেন, রফিকুল ইসলাম খসরু, মো. লিয়াকত হোসেন জাকির, রফিজুল ইসলাম, মো. সোহাগ, মো. আলাউদ্দিন, শহিদুল ইসলাম ও মো. মোজাম্মেল হক।

মঙ্গলবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার আব্দুল বাতেন বলেন, সোমবার রাতে মোহাম্মাদপুর ও ফার্মগেইট এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছে থেকে ৩৭ লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপি ও ১১ লাখ ৫০ হাজার জাল টাকা পাওয়া যায়।

গ্রেপ্তাররা পেশাদার জাল টাকা প্রস্তুতকারক ও বিক্রেতা জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্ন এলাকায় স্বল্প মেয়াদে বাসা ভাড়া করে থাকে তারা। এরমধ্যে বিভিন্ন উৎসব উপলক্ষে জাল টাকা ও রুপি প্রস্তুত করে বিক্রি করে।

ঈদুল আজহাকে সামনে রেখে রাজধানীসহ আশপাশের এলাকায় বিপুল পরিমাণ জাল টাকা সরবরাহের পরিকল্পনার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা স্বীকার করেছে বলে জানান পুলিশ কর্মকর্তা বাতেন।

জাল রুপি তৈরি প্রসঙ্গে জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, “এ বিষয়টি আমরাও তাদের জিজ্ঞাসাবাদ করেছি। তারা জানিয়েছে সীমান্তে তাদের লোক রয়েছে। জাল রুপিগুলো তারা সীমান্তে তাদের লোকদের কাছে সরবরাহ করে থাকে।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ