শিশু শিল্পী জায়ান খান প্রথম অভিনয়েই চমকে দিল


ই-বার্তা প্রকাশিত: ২৫শে আগস্ট ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৭:৪৮ ছোট পর্দা

ই-বার্তা।। প্রথম অভিনয়ে সবাইকে চমকে দিলো খুলনার শিশু শিল্পী জায়ান খান।
নাট্য পরিচালক নাজমুল হুদা ইমনের ঈদের নাটক হোমওয়ার্কে অভিনয় করেছে খুলনার নেভি অ্যাংকর স্কুলের প্লে গ্রুপের এই ছাত্র। ঈদের তৃতীয় দিন আরটিভিতে রাত ১১টা ৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি।

হোমওয়ার্ক নাটকের পরিচালক নাজমুল হুদা ইমন সাংবাদিকদের জানান, হোমওয়ার্ক নাটকে শিশু শিল্পী চরিত্রে ক্যামেরার সামনে অভিষেক হয় জায়ানের। জায়ানের অভিনয়ের ব্যাপারে বলতে গেলে এক কথায় বলতে হবে, অসাধারণ। এতো সিনিয়র শিল্পীদের সঙ্গে অভিনয় করতে গেলে যে কেউই হিমশিম খেতে পারে। কিন্তু লাইট ক্যামেরা দেখার পর জায়ান যেন আরও চরিত্রের ভিতরে ঢুকে গিয়েছিল। একটা ডায়লগও সে ভুল করেনি।

বিশ্ব বাবা দিবসে একটি বিজ্ঞাপনের অভিনয় দেখে জায়ানকে পছন্দ করেন নাজমুল হুদা ইমন। এরপর তার পরিচালিত ঈদের নাটক হোমওয়ার্কে শিশুশিল্পী হিসেবে অভিনয় করার সুযোগ করে দেন জায়ানকে। সম্প্রতি ঢাকার উত্তরা ও নিকুঞ্জে শুটিং হয় নাটকটির। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া ইসলাম মৌ, এলেন শুভ্র, নাদিয়া খানম, দীপা খন্দকার ও সাইদ বাবু।

নাটকের গল্প সম্পর্কে জায়ানের পরিবার জানায়, যখন মোবাইল ফোন ছিল না, ভিডিও কল ছিল না, তখনও কিন্তু ভালবাসা ছিল। তখনকার দিনে ভালবাসা আদান প্রদানের সবচেয়ে সুবিধাজনক মাধ্যম ছিল চিঠি। ১৯৯৩ সালে ক্লাস টেনে পড়া মইন তার ক্লাসমেট রুবিকে তার ভালবাসার কথাগুলো জানাতো হোমওয়ার্কের খাতায়। সেই চিঠি ভুল করে চলে যায় শিক্ষিকার কাছে। এই নিয়েই গল্পের শুরু।

শিশু শিল্পী জায়ান বলেন, প্রথম অভিনয় হলেও আমার ভয় লাগেনি। যেভাবে বলেছে সেভাবে করেছি। ওখানে যাওয়ার পর সবাই আমাকে আদর করেছে।

জায়ান বাংলালায়নের খুলনা রিজিওনাল হেড (সাউথ জোন) জহির খানের একমাত্র সন্তান। জায়ানের মা কানিজ সুলতানা এক্সক্লুসিভ কানিজ হেয়ার অ্যান্ড বিউটি পার্লারের মালিক ও শ্রেষ্ঠ জয়িতা।

জায়ানের মা জানান, খুলনা আর্ট স্কুলে আর্ট ও অভিনয় শিখছে জায়ান। কবিতা শেখে এবং আবৃতি নামের একটি সাংস্কৃতিক সংগঠনে।

সর্বশেষ সংবাদ

ছোট পর্দা এর আরও সংবাদ