পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনতে তামিমদের চেষ্টা


ই-বার্তা প্রকাশিত: ২৫শে আগস্ট ২০১৭, শুক্রবার  | রাত ০৯:১২ ক্রিকেট

ই-বার্তা।। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট একরকম নির্বাসিত। পাকিস্তান ক্রিকেট বোর্ড চেষ্টা চালাচ্ছে সেখানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে নিতে। আইসিসিও রয়েছে পাকিস্তানের সঙ্গে। এরই অংশ হিসেবে আগামী মাসের ১২, ১৩ ও ১৫ তারিখ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিশ্ব একাদশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্ব একাদশের হয়ে ওই তিন ম্যাচে অংশ নিবেন বাংলাদেশের নামকরা ওপেনার তামিম ইকবালও।

পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে এবং তার অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন তামিম। শুক্রবার মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, এটা আইসিসি অনুমোদিত একটি টুর্নামেন্ট। ম্যাচগুলোর আন্তর্জাতিক মর্যাদা থাকবে। বিশ্ব একাদশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমার মনে হয়, ক্রিকেট খেলুড়ে ১০টা দেশ একটা পরিবারের মতো। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে কাউকে না কাউকে তো সহায়তা করতেই হবে। আমার মনে হয়, ওরা একটা চমৎকার কাজ করছে এমন একটা সিরিজ আয়োজন করে।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে নিতে এই তিনটি ম্যাচের গুরুত্ব অনেক বলে মনে করেন তামিম। তিনি বলেন, এটা যদি সফলভাবে আয়োজন করতে পারে, সামনে দেখবেন অনেক আন্তর্জাতিক দল পাকিস্তান যাচ্ছে। একটা না একটা সময়ে এটা শুরু হওয়ার দরকার ছিল। আমরা প্রথম পদক্ষেপ নিয়েছি, চমৎকার একটা ব্যাপার। এটা আরও আগে হলে হয়তো আরও ভালো হতো।

বিশ্ব একাদশের হয়ে যারা খেলবেন : হাশিম আমলা, তামিম ইকবাল, ফাফ ডু প্লেসি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, ডেভিড মিলার, গ্র্যান্ট এলিয়ট, টিম পেইন, থিসারা পেরেরা, ইমরান তাহির, ড্যারেন স্যামি, মরনে মরকেল, স্যামুয়েল বদ্রি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ