২৩ মেগাপিক্সেলের সনির নতুন ফোন ‘এক্সপেরিয়া জেড এক্স’


ই-বার্তা প্রকাশিত: ২৯শে আগস্ট ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:২৫ স্মার্টফোন

ই-বার্তা ।। স্মার্টফোনের উন্নতমানের ক্যামেরা ও সার্টিফাইড সনদপ্রাপ্ত সব প্রযুক্তি ব্যবহার করে জনপ্রিয়তা বেড়েছে জাপানি প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান সনির।

সম্প্রতি ‘এক্সপেরিয়া জেড এক্স’ নতুন নামে স্মার্টফোন ছেড়েছে প্রতিষ্ঠানটি। যেটি পানিরোধী ও ময়লারোধী বা ডাস্ট প্রুফ, এটিতে ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। যা আইপি৬৮ সনদপ্রাপ্ত।

মিডরেঞ্জের এ ফোনটিতে আছে, সার্টিফাইড স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটিতে রয়েছে ৫.২ ইঞ্চি আইপিএস এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০ বাই ১৯২০ পিক্সেল। ফোনটির প্রটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্ল্যাস।

ফোনটির সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে ১.৫ মিটার পানির নিচে আধা ঘন্টা রাখলেও পানি প্রবেশ করবে না। এছাড়াও এটি ডাস্ট প্রুফ ।

এটিতে স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। তিন জিবি র‌্যামের ফোনটি ৩২ ও ৬৪ জিবি র‌মের দুটি ভার্সনে পাওয়া যাবে। যা মেমোরি ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

রিয়ার ক্যামেরায় ২৩ মেগাপিক্সেল ও সেলফিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা । এটিতে নন রিমুভেবাল ২৯০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহৃত হয়েছে।

কুইক চার্জ প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চলবে। এটি ব্লু, নীল, কালো ও সিলভার রঙে পাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

স্মার্টফোন এর আরও সংবাদ