সমতায় ফেরার আশা স্মিথের


ই-বার্তা প্রকাশিত: ৩১শে আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৫:০২ ক্রিকেট

ই-বার্তা।। মিরপুর প্রথম টেস্ট হেরে চাপে আছে অস্ট্রেলিয়া। সিরিজ জয়ের স্বপ্ন ইতিমধ্যে শেষ হয়ে গেছে, সুযোগ আছে কেবল সমতায় ফেরার। যেটা করতে হলে চট্টগ্রাম টেস্টে জেতা ছাড়া কোনও পথ খোলা নেই সফরকারীদের। বাংলাদেশের বিপক্ষে ২০ রানে হারের পর সংবাদ সম্মেলনে আসা অধিনায়ক স্টিভেন স্মিথও মেনে নিয়েছেন, প্রচুর চাপ তৈরি হয়ে গেছে তাদের। যদিও চাপ জয় করে চট্টগ্রামে সিরিজ সমতায় ফেরানোর আশা তার মনে।

অতীত সাফল্যের পুনরাবৃত্তি করার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে আগের চার টেস্টের তিনটিতেই যেখানে তাদের জয় ইনিংস ব্যবধানে, সেখানে এবারের সফরেও প্রত্যাশা ছিল জয়ের। কিন্তু ২০০৬ সালে শেষবার মুখোমুখি হওয়া বাংলাদেশ গত ১১ বছরে যে অনেক বদলে গেছে, সেটা জানা থাকলেও খুব ভালো করে বুঝল স্টিভেন স্মিথরা প্রথম টেস্ট হেরে। এখন নিজেদের বাঁচাতেই লড়তে হবে তাদের। যাতে বাড়তি চাপ তৈরি হয়ে গেল বলে মনে করছেন অধিনায়ক স্মিথ, আমরা দুই ম্যাচের সিরিজ ১-০তে পিছিয়ে গেলাম, যাতে আমাদের ওপর প্রচুর চাপ তৈরি হয়ে গেছে। তবে আশা করছি চট্টগ্রামে সমতা ফেরাতে পারব সিরিজে। দলের জন্য আরও একটি বড় চ্যালেঞ্জ।

হারের পর স্বভাবতই হতাশ স্মিথ, অবশ্যই প্রত্যাশা করা ফল না পেয়ে আমরা হতাশ। যদিও এখন আমাদের নজর দিতে হবে সামনের দিকে। আশা করছি যে ভুলগুলো হয়েছে, সেগুলো বের করে আমরা ফিরতে পারব।

জশ হ্যাজেলউড চোটে ছিটকে যাওয়ায় বদল আসছে অস্ট্রেলিয়ার একাদশে। তার জায়গায় ইতিমধ্যে অস্ট্রেলিয়া অন্তর্ভুক্ত করেছে স্পিনার স্টিভ ও কিফকে। ওদিকে অনেকদিন পর দলে সুযোগ পেয়ে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন উসমান খাজা। সব মিলিয়ে চট্টগ্রাম টেস্টে একাদশ নিয়ে স্মিথ বলেছেন, আমাদের বেশ কয়েকটি বিকল্প আছে। দ্বিতীয় টেস্টের পরিকল্পনা অনুযায়ী বিকল্প কী করতে হবে, সেটা ঠিক করব। যদিও নির্বাচকদের ওপরই নির্ভর করছে সব কিছু।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ