বাংলাদেশে আবারও খেলার সুযোগ পেতে চান স্মিথ


ই-বার্তা প্রকাশিত: ৭ই সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | রাত ০৯:৪৬ ক্রিকেট

ই-বার্তা।। প্রায় ১১ বছর পর বাংলাদেশে খেলতে এসেছে অস্ট্রেলিয়া। এই অবস্থায় ভবিষ্যতে অসিদের বাংলাদেশে আসার সম্ভাবনা কেমন? এমন প্রশ্নে স্মিথ বললেন, আবার খেলতে পারলে দারুণ হবে। কারণ ১১ বছর আসলেই লম্বা সময়। ওরা যেভাবে এখানে খেলেছে, সত্যিই অসাধারণ। ওরা আমাদের প্রথম টেস্টে হারিয়েছে, চ্যালেঞ্জটাও ছুড়ে দিয়েছে। তাই আবার খেলার সুযোগ পেলে সেটা দুর্দান্তই হবে।

ঢাকা টেস্টে হারলেও চট্টগ্রামে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়ে সিরিজ ১-১ সমতায় শেষ করেছে অস্ট্রেলিয়া। চট্টগ্রামে জয়টা ছিল ৭ উইকেটে। সেই সিরিজই ২-০ ব্যবধানে জিততে চেয়েছিল স্টিভেন স্মিথের দল!

সিরিজের সার্বিক মূল্যায়ন নিয়ে প্রশ্ন ছুঁড়লে নিজেদের ব্যাটিং বিপর্যয় নিয়ে হতাশা প্রকাশ করেন স্মিথ। তার ভাষায়, আসলে চট্টগ্রামে প্রথম ইনিংসে হ্যান্ডসকম্ব আর ওয়ার্নারের জুটির পরই আমাদের ব্যাটিং বিপর্যয় ঘটে। ১৪টি টেস্টে এমন ঘটনা ১৫ বার ঘটেছে। আমাদের বিশেষজ্ঞদের মাধ্যমেই এমন কথা জেনেছি। এটা আসলে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্য মোটেও সুখকর নয়। তাই এ নিয়ে আমাদের আরও কাজ করতে হবে। কারণ সামনেই অ্যাশেজ সিরিজ।

ঢাকা টেস্টে হারলেও চট্টগ্রামে জয়। দেনা-পাওনা নিয়ে ধর্মঘটে থাকা অসিদের জন্য এটা স্বস্তির কিনা- এমন প্রশ্নে সত্যিটা আর লুকোননি অসি অধিনায়ক, স্বস্তি? সেতো অবশ্যই। ঘুরে দাঁড়ানোটা আসলেই সুখকর। প্রথম টেস্টে হারটা ছিল হতাশাজনক। তবে বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। আমার মনে হয় পুরো সিরিজেই ওরা দুর্দান্ত খেলেছে। তাই ১-১ ড্র করতে পেরে ভালোই লাগছে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ