জেমস অ্যান্ডারসনের ৫০০


ই-বার্তা প্রকাশিত: ৯ই সেপ্টেম্বর ২০১৭, শনিবার  | বিকাল ০৫:১৯ ফুটবল

ই-বার্তা।। ইংল্যান্ডের শীর্ষ টেস্ট বোলারের আসনটি অনেক আগেই দখলে নিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্টের দ্বিতীয় দিন জায়গা করে নিলেন ৫০০ উইকেট মাইলফলক। ষষ্ঠ বোলার হয়ে টেস্টে ৫০০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন ইংল্যান্ডের এ পেসার। এবার অস্ট্রেলিয়ার সাবেক বোলিং গ্রেট গ্লেন ম্যাকগ্রার রেকর্ডে চোখ অ্যান্ডারসনের। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালেক্স স্টুয়ার্টের বিশ্বাস, সেটা করতে পারলেই সর্বকালের সেরা ফাস্ট বোলার হবেন এ ডানহাতি পেসার।

প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়া অ্যান্ডারসন লর্ডস টেস্টের দ্বিতীয় দিন ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে বোল্ড করে ঢুকে যান বিরল ক্লাবে। এরপর কিয়েরন পাওয়েলকে ফিরিয়ে নেন ৫০১তম উইকেট।
৩৫ বছর বয়সী এ ল্যাঙ্কাশায়ারের সুইং বোলার তৃতীয় পেসার হিসেবে ৫০০ টেস্টের মাইলফলক স্পর্শ করলেন। তার উপরে আছেন ম্যাকগ্রা (৫৬৩) ও ওয়েস্ট ইন্ডিজ গ্রেট কোর্টনি ওয়ালশ (৫১৯)। ৫০০ ক্লাবের অন্যরা হলেন স্পিনত্রয়ী- শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (৮০০), অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন (৭০৮) ও ভারতের অনিল কুম্বলে (৬১৯)। শুধু অ্যান্ডারসন বাদে অন্য সবাই এখন ক্রিকেট থেকে অবসরে।

আরও বছরখানেক খেলার ব্যাপারে আশাবাদী অ্যান্ডারসন, আমি শুধু ফিট থাকার চেষ্টা করছি এবং মাঠে থাকতে চাই। আমি ক্রিকেট খেলতে ভালোবাসি। যতদিন সম্ভব আমি খেলে যেতে চাই। আরও কয়েক বছর খেলতে পারলে আমি হয়তো ধারেকাছে থাকতে পারব (ম্যাকগ্রার রেকর্ড)।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ