বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ শুরু


ই-বার্তা প্রকাশিত: ১২ই সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১১:৩৩ ফুটবল

ই-বার্তা।। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৯ মাস বাকী। তবে এরই মধ্যে শুরু হয়ে গেল ট্রফির বিশ্ব ভ্রমণ। গত শনিবার ফিফা সভাপতি জিয়ান্নো ইনফান্তিনোর রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে বিশ্বকাপের ট্রফি হস্তান্তরের মধ্য দিয়ে মস্কোর লুঝনিকি স্টেডিয়াম থেকে এই যাত্রা শুরু হয়। ছয় মহাদেশের ৫০টিরও বেশি দেশে ভ্রমণ করবে বিশ্বকাপ ট্রফি।

রাষ্ট্রপ্রধান ও বিশ্বকাপজয়ী ছাড়া আর কারো বিশ্বকাপ ট্রফিটা ধরে দেখার অধিকার নেই, তবে দেখার সাধ তো আছে সবারই। সেই ইচ্ছাপূরণেই কোকা-কোলার উদ্যোগে শুরু হয়ে গেল বিশ্বকাপের বিশ্বভ্রমণ। শুরুতে রাশিয়ার ১৫টি শহরে হবে ট্রফির প্রদর্শনী, আগামী বছর ট্রফি যাবে অন্য দেশে। তবে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য দুঃসংবাদ, এবার আর ট্রফি আসবে না এখানে। ব্রাজিল বিশ্বকাপের পরিক্রমায় বিশ্বকাপের ট্রফি এসেছিল বাংলাদেশে। তবে এবার দক্ষিণ এশিয়ার শুধু পাকিস্তানেই আসবে ট্রফি।

চলতি বছরের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত রাশিয়ার ১৫ দেশ ঘুরে এরপর ভিনদেশে এপ্রিল পর্যন্ত এক লাখ ২৬ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ট্রফি ফের আসবে রাশিয়ায়। মে-জুনে রাশিয়ার আরো ৯ শহর ঘুরে ট্রফি চলে আসবে আয়োজকদের কাছে। এরপর অপেক্ষায় থাকবে নতুন চ্যাম্পিয়নের হাতের স্পর্শের।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ