জাদুঘরে ভুবন মাঝি চলচ্চিত্রের প্রদর্শনী আজ


ই-বার্তা প্রকাশিত: ১১ই সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | দুপুর ০২:৪৮ ছোট পর্দা

ই-বার্তা।। বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত ফাখরুল আরেফিনের চলচ্চিত্র ভুবন মাঝি। সিনেমাটিতে কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ছাড়াও আরও অভিনয় করেছেন মাজনুন মিজান, অপর্ণা সেনসহ আরও অনেকে।

এ বছরের ৭ মার্চ সড়ক দুর্ঘটনায় প্রয়াত হন লোক গানের গবেষক এবং দোহার গানের দলের প্রধান প্রখ্যাত কণ্ঠশিল্পী কালিকা প্রসাদ ভট্টাচার্য। ভুবন মাঝি চলচ্চিত্রটি কালিকা প্রসাদের সঙ্গীত আয়োজনে প্রথম এবং একমাত্র চলচ্চিত্র। তার মৃত্যু পরবর্তী প্রথম জন্ম দিবসকে কেন্দ্র করে তার স্মৃতির প্রতি সম্মানার্থে আজ সোমবার সন্ধ্যা ৬ টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ভুবন মাঝি চলচ্চিত্রটির উন্মুক্ত প্রদর্শনী হবে। ভুবন মাঝি দলের পক্ষ থেকে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চলচ্চিত্র ব্যক্তিত্ব, সাংস্কৃতিক সংগঠক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবী মহলের নেতৃবৃন্দ।

চলচ্চিত্রের কাহিনী নিয়ে ফাখরুল বলেছিলেন, ৭১-এর প্রেক্ষাপটে নির্মাণ হওয়ার কারণে সেই সময়ের চিত্র ফুটিয়ে তুলতে আমাদের কষ্ট হয়েছে। কারণ সেই সময়কে ধারণ করে এমন স্থাপনাগুলো এখন তেমন নেই। বিনষ্ট করে ফেলা হয়েছে। গল্পে ? মুক্তিযুদ্ধের একটি পটভূমি বেছে নেয়ার কারণ হিসেবে তিনি বলেছিলেন, আমরা একটি ডকুমেন্টারি করছিলাম। সেটি নির্মাণ করতে গিয়ে একজন বাউলকে পাই। পরে তাকে নিয়ে আমার আগ্রহ সৃষ্টি হয়। এর পরে কুষ্টিয়া গিয়ে আমরা আর

সর্বশেষ সংবাদ

ছোট পর্দা এর আরও সংবাদ