৪২ হাজার ফুট উপরে টার্কিশ এয়ারলাইন্সের যাত্রী একজন বাড়ল


ই-বার্তা প্রকাশিত: ১০ই এপ্রিল ২০১৭, সোমবার  | বিকাল ০৩:০৩ মধ্যপ্রাচ্য

ই-বার্তা প্রতিবেদক।। গতকাল টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট গিনির রাজধানী কোনাক্রি থেকে তুরস্কের ইস্তান্বুলের দিকে ছাড়ার কিছুক্ষণ পর ফ্লাইটটিতে কন্যা শিশুর জন্ম দেন এক যাত্রী। কেবিন ক্রু এবং অন্যান্য যাত্রীদের সহায়তায় সুস্থ ও সাভাবিকভাবে ভাবে শিশুটির জন্ম হয়।
বিবিসির সাক্ষাৎকারে ঐ ফ্লাইটের একজন কেবন ক্রু বলেন, “টেক অফ এর পরপর আমরা যাত্রীদের নির্ধারিত সেবা দিয়ে খাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম,একজন কলিগ কে বললাম সামনে গিয়ে একটি জিনিস আনার জন্য। সে দৌড়ে এসে বলল একজনের প্রসব ব্যাথা শুরু হয়েছে। আমি হাতের খাবার ফেলে দিয়ে দৌড়ে গেলাম ২২এফ এ বসা নাফি দায়াবি নামের সেই যাত্রীর কাছে। গিয়ে দেখলাম সত্যি তিনি প্রসব ব্যাথায় কাতরাচ্ছেন”।
এরপর কেবিন ক্রু রা তাঁকে ভিতরে নিয়ে যান এবং নিজেদের মধ্যে কাজ ভাগ করে নেন। “আমাদের একজন ইমার্জেন্সি চেক-লিস্ট পড়েন, একজন মা ও সদ্যজাত শিশুটিকে সাহায্য করেন, অন্যজন প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসেন এবং একজন যাত্রীদের শান্ত থাকতে সাহায্য করেন”, বলছিলেন আরেকজন কেবিন-ক্রু। সাক্ষাতকার দিতে গিয়ে তাঁরা চোখের পানি ধরে রাখতে পারেন না।
এরপর বুর্কিনা ফাসোতে প্লেন ল্যান্ড করে এবং শিশু কাদিজু এবং তার মা কে হাসপাতালে নেয়া হয়। মা ও শিশু দুজনেই এখন সুস্থ আছেন।

সর্বশেষ সংবাদ

মধ্যপ্রাচ্য এর আরও সংবাদ