এবার বিগ ব্যাশেও ডাক পেলেন আফগানিস্তানের রশিদ খান


ই-বার্তা প্রকাশিত: ১৫ই সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ১২:২০ ক্রিকেট

ই-বার্তা।। বিশ্ব ক্রিকেটে এখনও নিজেদের মেলে ধরতে পারেনি আফগানিস্তান। তবে এই ছোট দলের তারকা রশিদ খান বিশ্বের বড় বড় ক্রিকেট লিগ খেলে অল্প সময়ের মধ্যেই সাড়া জাগিয়েছেন। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলে দারুণ নৈপুণ্য দেখানোর পর রশিদ ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশেও। ২০১৭-১৮ মৌসুমে তিনি খেলবেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের জার্সি গায়ে।

আইপিএলে বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড়কে দলে ভেড়ানোর সুযোগ থাকে দলগুলোর। কিন্তু অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে দলে নেওয়া যায় মাত্র দুজন বিদেশি ক্রিকেটারকে। সেই হিসেবে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলতে পারাটা বেশ দারুণ একটা ব্যাপারই হবে আফগান এই ক্রিকেটারের জন্য। অ্যাডিলেডের কোচ জ্যাসন গিলেস্পি তো বেশ উচ্ছ্বাসই প্রকাশ করলেন রশিদ খানকে নিয়ে। তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদ নতুন কিছু নিয়ে এসেছে। তার দারুণ কিছু বৈচিত্র্য আছে। সে দারুণভাবে স্টাম্প টু স্টাম্প বল করে যেতে পারে, যেটা খেলা খুবই কঠিন হয়ে যায় ব্যাটসম্যানদের জন্য।

২০১৫ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকের পর এখন পর্যন্ত ২৭টি ম্যাচ খেলে রশিদ নিয়েছেন ৪২ উইকেট। আইপিএলের গত মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের জার্সি গায়েও বাজিমাত করেছিলেন এই লেগস্পিনার। নিয়েছিলেন ১৭টি উইকেট। এরপর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে একটি হ্যাটট্রিকও করেছেন এই আফগানি ক্রিকেটার।

বিগ ব্যাশ লিগে খেলার ডাক পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে রশিদ বলেছেন, এ রকম বড় একটা টুর্নামেন্টে খেলার ডাক পাওয়াটা আমার জন্য খুবই সম্মানের ব্যাপার। আমি আরো বেশি সম্মানিত বোধ করছি এটা ভেবে যে, আমিই আফগানিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে ডাক পেয়েছি বিগ ব্যাশ লিগে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ