বিপিএল এর নিলামে ২০৮ বিদেশি ক্রিকেটার


ই-বার্তা প্রকাশিত: ১৫ই সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ০২:১২ ক্রিকেট

ই-বার্তা ।। শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট (খেলোয়াড় নিলাম) হবে। এ ড্রাফট হবে রাজধানীর অভিজাত র্যা ডিসন ব্লু হোটেলের গ্র্যান্ড বলরুমে। এতে ২০৮ বিদেশি খেলোয়াড় নিলামে উঠবেন।

এ বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি।

বিপিএল ইতিহাসে এবারই সবচেয়ে বেশি বিদেশি খেলোয়াড় নিলামে উঠছেন। গেলো আসরে নিলামে ওঠেন ১৬৮ বিদেশি ক্রিকেটার। অবশ্য এরই মধ্যে অনেক বিদেশি ক্রিকেটার নিজ দল নির্ধারণ করে ফেলেছেন। চুক্তিবদ্ধ হয়েছেন ফ্রাঞ্চাইজির সঙ্গে।

এবারের বিপিএলে নিলামে উঠছেন সবচেয়ে বেশি ইংল্যান্ডের ক্রিকেটার। প্লেয়ার ড্রাফটে ডাক পাওয়া বিদেশি ক্রিকেটারদের ৬২ জনই ইংলিশ। অন্য দেশের যথাক্রমে পাকিস্তানের ৪৬ জন, ওয়েস্ট ইন্ডিজের ২৭ জন, শ্রীলঙ্কার ২৬ জন, জিম্বাবুয়ের ৮ জন, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড, আফগানিস্তান, আরব আমিরাতের ৬ জন করে, অস্ট্রেলিয়ার ৪ জন, কানাডা, নিউজিল্যান্ডের ৩ জন করে, যুক্তরাষ্ট্রের ২ জন এবং নেপাল, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের ১ জন করে ক্রিকেটার নিলামে উঠছেন।

নিলামে ডাক পাওয়া ক্রিকেটারদের ছয়টি ভিন্ন ক্যাটাগরিতে ফেলা হয়েছে। ‘এ’ থেকে ‘এফ’ পর্যন্ত ক্যাটাগরির জন্য নির্দিষ্ট ভিত্তিমূল্যও নির্ধারণ করা হয়েছে। নিলামে ‘এ’ ক্যাটাগরিতে আছেন ৭ জন, ‘বি’ ক্যাটাগরিতে ৮ জন, ‘সি’ ক্যাটাগরিতে ২০ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ১০০ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৫০ জন এবং ‘এফ’ ক্যাটাগরিতে ২৩ জন ক্রিকেটার। তাদের সর্বোচ্চ মূল্য ৭০ হাজার ইউএস ডলার এবং সর্বনিম্ন মূল্য ১০ হাজার ইউএস ডলার নির্ধারণ করা হয়েছে।

আসছে ২ নভেম্বর নতুন ভেন্যু সিলেটে শুরু হবে জমজমাট বিপিএলের এবারের আসর।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ