“বন্ধুত্ব দিয়েই দাবি আদায় হয়”- শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ১০ই এপ্রিল ২০১৭, সোমবার  | বিকাল ০৪:২১ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের ভারত সফরের শেষদিন আজ সোমবার সকালে নয়াদিল্লির ইমপেরিয়াল হোটেলে ইন্ডিয়া ফাউন্ডেশনের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে ভারতের সাথে পানিবন্টন চুক্তির বিষয় নিয়ে কথা বলেন।
তিনি বলেছেন, “পানিবন্টনে নরেন্দ্র মোদীর ঘোষণায় আমরা আস্থা রাখছি, যদিও দিদি (মমতা ব্যানার্জি) না বলেছেন। আমরা বিশ্বাস করি সমমর্যাদা এবং বন্ধুত্ব দিয়ে অনেক কিছু অর্জন করা সম্ভব। ঝগড়া করে সমস্যার সমাধান হয় না। বন্ধুত্ব দিয়েই দাবি আদায় হয়।’
প্রধানমন্ত্রী আস্থা রাখছেন যে বাংলাদেশ-ভারত এক সঙ্গে কাজ করবে। লোকসভায় সর্বসম্মতভাবে ল্যান্ড বাউন্ডারি চুক্তি পাশ হওয়ার ঘটনায় একাত্তরের বন্ধুত্বের ধারা বজায় রাখা হয়েছে বলে মনে করছেন তিনি।
ভারতীয় জনতা পার্টির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান এল কে আদভানি, বাণিজ্য ও শিল্পমন্ত্রী ড. নির্মলা সিতারমণ, কেন্দ্রীয় সরকারের স্বরাষ্টমন্ত্রী রঞ্জিত সিং সহ নয়াদিল্লির অনেক গণ্যমান্য ব্যক্তি সেখানে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এল কে আদভানি বাংলাদেশের এবং শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেন, “শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে”।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ