হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে ভারতের জয়


ই-বার্তা প্রকাশিত: ১৮ই সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | সকাল ১০:২০ ক্রিকেট

ই-বার্তা।। হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সের উপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬ রানে জয় পেয়েছে ভারত। এ জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের ০-১ এগিয়ে আছে ভারত।

প্রথমে ব্যাট করে ভারত তুলেছিলো সাত উইকেট হারিয়ে ২৮১ রান। কিন্তু তাদের শুরুটা একদমই ভালো হয়নি। ১০০ রান হবার আগেই টপ আর মিডল অর্ডারের সেরা খেলোয়াড়দের উইকেট হারায় ভারত।

কিন্তু কেদার যাদব দলের বিপদ কিছুটা সামাল দিতে চাইলেও পারেননি। তিনিও ৪০ রানে বিদায় নেওয়ার পর সাবেক অধিনায়ক ধোনি ও তরুণ হার্দিক পান্ডিয়া বড় একটি জুটি গড়েন। ২০৫ রানে এই জুটি ভাঙ্গে। পান্ডিয়া আউট হন ৮৩ রান করে। এরপর ভুবনেশ্বর কুমারের সঙ্গে ৭২ রানে আরেকটি জুটি ভারতকে বড় পুঁজি এনে দেয়। শেষভাগে ধোনি আউট হয়েছেন ৭৯ রানে।

ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া শুরু থেকে ধুঁকতে থাকে। বৃষ্টি বিঘ্নিত ২য় ইনিংসে এক সময় গিয়ে অজিদের লক্ষ্য দাঁড়ায় ২১ ওভারে ১৬৪ রান। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপ কাটিয়ে আর ওঠা হয়নি অজিদের। ওয়ার্নারের ২৫, ম্যাক্সওয়েল ৩৯ এবং ফকনারের ৩২ রান বাদে কোন খেলোয়াড় রান সংখ্যা দুইয়ের কোঠা পার করতে পারেননি।

২১ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানে থেমে যায় অস্ট্রেলিয়া। ফকনার ও জাম্পা অপরাজিত থাকলেও বৃষ্টি আইনে দলকে হারতে হয় ২৬ রানের ব্যবধানে। এ জয়ের ফলে ভারত পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেলো।

ভারতঃ ৫০ ওভারে ২৮১/৭ (রাহানে ৫, রোহিত ২৮, কোহলি ০, মনিশ ০, কেদার ৪০, ধোনি ৭৯, পান্ডিয়া ৮৩, ভুবনেশ্বর ৩২*, কুলদিপ ০*; কামিন্স ০/৪৪, কোল্টার-নাইল ৩/৪৪, ফকনার ১/৬৭, স্টয়নিস ২/৫৪, জ্যাম্পা ১/৬৬)

অস্ট্রেলিয়া: ১৩৭/৯ (লক্ষ্য ২১ ওভারে ১৬৪) (ওয়ার্নার ২৫, কার্টরাইট ১, স্মিথ ১, হেড ৫,ম্যাক্সওয়েল ৩৯, স্টয়নিস ৩, ওয়েড ৯, ফকনার ৩২*, কামিন্স ৯, কোল্টার-নাইল ২, জ্যাম্পা ৫*; ভুবনেশ্বর ১/২৫, বুমরাহ ১/২০, পান্ডিয়া ২/২৮, কুলদিপ ২/৩৩, চাহাল ৩/৩০)।

ফল: ভারত ২৬ রানে জয়ী
সিরিজ: ৫ ম্যাচ সিরিজে ভারত ১-০তে এগিয়ে
ম্যান অব দা ম্যাচ: হার্দিক পান্ডিয়া

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ