ভিসা জটিলতায় দ. আফ্রিকা যেতে পারেননি রুবেল


ই-বার্তা প্রকাশিত: ১৯শে সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:০৭ ক্রিকেট

ই-বার্তা।। গত অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা পাননি রুবেল হোসেন। তবে ডানহাতি এই পেসারের মাঠে ফেরার কথা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেলেও এখনো ভিসা জটিলতায় আটকে আছেন রুবেল।

আগামী ২১ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড একাদশের। কিন্তু এখনো সেখানে পৌঁছাতেই পারেননি রুবেল। দক্ষিণ আফ্রিকার অভিবাসন নিরাপত্তা এজেন্সির অনাপত্তিপত্র না পাওয়ার কারণে তৈরি হয়েছে এই জটিলতা।

গতকাল সোমবার পর্যন্ত এই অনাপত্তিপত্রটি পাননি রুবেল। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী অবশ্য আশাবাদী যে রুবেল শেষপর্যন্ত অংশ নিতে পারবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। তিনি বলেছেন, আমি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাতের সঙ্গে কথা বলেছি। আর তিনি আমাকে আশ্বাস দিয়েছেন যে ব্যাপারটা খুবই গুরুত্ব দিয়ে দেখা হবে। ইদানীং কিছু দেশে যেতে হলে সেখানকার কর্তৃপক্ষের কাছ থেকে নিরাপত্তা ছাড়পত্র নিতে হয়। এই নতুন কিছু আইনের কারণেই রুবেল ঝামেলায় পড়েছে।

ধারণা করা হচ্ছে, দক্ষিণ আফ্রিকার অভিবাসন কর্তৃপক্ষ আগেই রুবেল হোসেন নামের এক ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। নামের এমন মিলের কারণেই এ জটিলতায় পড়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বাংলাদেশ খেলবে দুটি করে টেস্ট, টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ