ছেলেরা পেশায় পুলিশ, মা ভিক্ষুক


ই-বার্তা প্রকাশিত: ১৯শে সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০২:২৭ অন্যান্য

ই-বার্তা ।। মনোয়ারা বেগমে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার ক্ষুদ্রকাঠী গ্রামের বাসিন্দা। বয়স তার সত্তরের ঘরে, স্বামী মৃত আইয়ুব আলী সরদার। মনোয়ারা বেগম ৬ সন্তানের জননী। যাদের মধ্যে ৩জনই পুলিশের কর্মকর্তা, একমাত্র মেয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আর বাকি দুইছেলের মধ্যে একজন ব্যবসা এবং অন্যজন ইজি-বাইক ভাড়ায় দিয়ে সংসার চালান। মনোয়ারা বেগমের পরিচয়টা এখানেই থেমে নেই, পেশায় তিনি একজন ভিক্ষুক, থাকেন বাবুগঞ্জের স্টিল ব্রিজের পাশে একটি খুঁপরীতে।

মনোয়ারা বেগমে তার স্বামী এবং ৬সন্তান নিয়ে ভালোভাবেই দিন কাটিয়েছিলেন, ছেলেমেয়েদের শিক্ষিত করেছেন, করেছেন সমাজে মাথা তুলে বাচার যোগ্য। মনোয়ারা বেগমের ছেলে ফারুক হোসেন, নেছার এবং জসীম উদ্দিন পুলিশে কর্মরত আছেন। মেয়ে মরিয়ম সুলতানা শিক্ষকতা পেশায় নিয়োজিত । অন্য দুই সন্তান শাহাবউদ্দিন এবং গিয়াস উদ্দিন করছেন ব্যবসা।

এদিকে আবার বয়সের ভারটাও ভাগ্যের সাথে একহয়ে খুব খলছে মনোয়ারার সাথে। গত ৪-৫ মাস আগে ভিক্ষা করতে যেয়ে পড়ে গিয়ে কোমরের হাড় ভেঙ্গে যায়। সেই থেকে আজ পর্যন্ত বিনা চিকিৎসায় অনাহার কিংবা অর্ধাহারে বেঁচে আছেন।

"আমার তিন ভাই পুলিশ অফিসার। তারা তাদের স্ত্রী সন্তান নিয়ে অন্যত্র থাকে।মায়ের কোন খোঁজ খবর নেয় না। আমার সাধ্য মত মাকে চিকিৎসা দেবার চেষ্টার করছি। এখন আমিও সহায় সম্বলহীন তাই বৃদ্ধ মা আজ বিনা চিকিৎসায় মৃত্যু পথযাত্রী" জানায় মনোয়ারা বেগমের ছেলে ইজি বাইক চালক গিয়াস উদ্দিন।

ছবি ঃ ইত্তেফাক।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ