পরিবারের ১৪ জনই মোবাইল চোর


ই-বার্তা প্রকাশিত: ২১শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:২১ এশিয়া

ই-বার্তা ।। দিল্লিতে কিছু দিন যাবত বিভিন্ন মেট্রো স্টেশনে মোবাইল চুরির ঘটনা বেড়ে গিয়েছে। প্রতিদিনই ২০-২৫ টির মত অভিযোগ পাচ্ছে দিল্লি পুলিশ তারপরেই নড়ে চরে বসে তারা, শুরু হয় তদন্ত। ধরা পরে চোরের দল আর তারা সবাই একই পরিবারের সদস্য।

সোমবার পুলিশের কাছে ধরা পড়ে বচ্চন সিংহ নামে এক জন। তার কাছ থেকে যেসব তথ্য মিললো তা রীতিমত অবাক করে দেয় দিল্লি পুলিশকে। দিল্লি মেট্রো সূত্রে জানা গেছে, বিভিন্ন স্টেশনে ১৪ জনের একটি দল বেশ কিছু দিন ধরেই মোবাইল চুরি করছিলো। তারা প্রত্যেকে একই পরিবারের সদস্য। এদের দলে রয়েছে বেশ কয়েক জন নাবালক ও।

দিল্লি মেট্রো পুলিশের এক কর্মকর্তা জানান, বচ্চন সিংহকে সোমবার দুপুরে গ্রেফতার করার পর সে চুরির কথা স্বীকার করে। তার কাছ থেকেই তদন্তকারীরা জানতে পারেন ছ’জন নাবালক-সহ ১৪ জনের এই দলের কথা।

পুলিশের জেরার মুখে বচ্চন জানান, তাঁর সঙ্গীরা বিশ্রাম নিচ্ছে সবজি মান্ডি থানার কাছে একটি পার্কে। এর পরই পুলিশ সেখানে হানা দেয়। বাকি ১৩ জনকে গ্রেফতার করা হয়। তাঁদের কাছ থেকে ২৪টির মোবাইল উদ্ধার করা হয়েছে।

তদন্তকারীদের দাবি, চোরেরা বলেছে যে তাঁদের গ্রামের অনেকেই চুরি করে। অন্য সময় চাষ বা জুতো সারাইয়ের কাজ করে। কিন্তু তাঁদের আসল পেশা মোবাইল ফোন চুরি।

তাদের সাথে কথা বলে পুলিশ জানায় তারা দিল্লীতে ঘুরতে এসে বুঝতে পারেন যাত্রীদের কাছ থেকে মোবাইল চুরি করা খুবই সহজ।

এর পর গোটা পরিবার মিলে মেট্রোয় মোবাইল ফোন চুরির ছক কষে।
পুলিশ জানতে পেরেছে, ৫-৬ জনের দু’টি দলে ভাগ হয়ে মোবাইল চুরি করত তাঁরা মেট্রোয় উঠত। ‘টার্গেট’কে অন্যমনস্ক করে দিত এক জন। তার সঙ্গে থাকা অন্য জন মোবাইল চুরি করে পাচার করে দিত দলের অপর এক সদস্যর কাছে।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ